Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জের সিনিয়র সাংবাদিক আলমগীর মিয়ার জামিন লাভ

নবীগঞ্জ প্রতিনিধি ॥ একটি ষড়যন্ত্র মূলক মামলায় নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোঃ আলমগীর মিয়ার জামিন লাভ করেছেন। অপহরণ চেষ্টা ও শ্লীলতাহানীর অভিযোগ এনে হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এ দায়েরকৃত মামলায় গতকাল বুধবার বিজ্ঞ আদালতে স্বেচ্ছায় হাজির হয়ে জাািমন প্রার্থনা করলে বিজ্ঞ বিচারক হালিম উল্লাহ্ চৌধুরী জামিন মঞ্জুর করেন।
পূর্ব বিরোধের জের ধরে ফরজুন আক্তার মনি ২০২০ সালের ৬ এপ্রিল নবীগঞ্জের ৫জন সাংবাদিকের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ এনে নবীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় ৫জন সাংবাদিকসহ ৬জনকে অভিযুক্ত করা হয়। অভিযুক্তরা হলেন- নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি এম এ আহমদ আজাদ, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি এম. মুজিবুর রহমান, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোঃ আলমগীর মিয়া, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সহ সভাপতি শাহ সুলতান আহমদ, চ্যানেল এস এর সাংবাদিক বুলবুল আহমদ এবং কলেজ ছাত্র সাকির আহমদ।
দীর্ঘদিন তদন্ত শেষে নবীগঞ্জ থানা পুলিশ একজনের বিরুদ্ধে চার্জশীট প্রদান করেন। পরবর্তীতে ফরজুন আক্তার মনি উক্ত চার্জশীটের বিরুদ্ধে আদালতে নারাজি প্রদান করেন। এর প্রেক্ষিতে বিজ্ঞ আদালত মামলাটি পুনঃতদন্তের জন্য হবিগঞ্জ পুলিশ ইনবেস্টিকেশন অব ব্যুরো (পিবিআই) কে প্রদান করেন। পিবিআই এর এসআই শাহনেয়াজ আদালতে ৬ জনের বিরুদ্ধে অভিযোগ পত্র দাখিল করেন।
অভিযুক্তদের অভিযোগ পিবিআই এর এসআই শাহনেয়াজ মানিত অনেক স্বাক্ষীর স্বাক্ষ্যগ্রহণ না করে নিজের ইচ্ছামতো আরজি বর্হিভুত অতিরঞ্জিত লিখে আদালতে চার্জশীট দাখিল করেছেন। যা স্বাক্ষীরা এফিডেভিটে উল্লেখ করেছেন।
উল্লেখ্য, ফরজুন আক্তার মনি ফেসবুকে সাংবাদিক আজাদসহ সুশীল সমাজের কয়েকজনের বিরুদ্ধে মানহানিকর পোষ্ট করলে সাংবাদিক আজাদ বাদী হয়ে নবীগঞ্জ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। ওই মামলায় পুলিশ তাকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরন করেন। প্রায় ৩ মাস হাজত বাসের পর তিনি জামিনে মুক্তি পান।