Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

শায়েস্তাগঞ্জে বাস-ট্রাকের ত্রিমুখী সংঘর্ষে নিহত ৬ ॥ আহত অর্ধশতাধিক

মোহাম্মদ জালাল উদ্দিন/ইফতেখার লোদী সানী ॥ ঢাকা-সিলেট মহাসড়কের শায়েস্তাগঞ্জের উলুকান্দি এলাকায় ২টি বাস ও ট্রাকের ত্রি-মুখী সংঘর্ষে ৬ জন নিহত হয়েছে। দূর্ঘটনায় আহত হয় অর্ধশতাধিক লোক। ঘটনার পর পরই উত্তেজিত জনতা সড়ক অবরোধ করে। খবর পাওয়ার সাথে সাথে হবিগঞ্জ ও শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিস ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে দূর্ঘটনাকবলিত দুমড়ে মুচড়ে যাওয়া বাসগুলোর ভেতর থেকে আহত ও নিহতদের উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে আসে। আহতদের হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও ঢাকা পঙ্গু হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে মহাসড়কের উলুকান্দি এলাকায় পাথর বোঝাই ট্রাক (ঢাকা মেট্রো ট-২৪০৩৬৩) এ সময় সিলেটগামী আসিফ ক্লাসিক বাস (ঢাকা মেট্রো ব-১৫২৪৪০) এর সাথে মুখোমুখি সংঘর্ষ বাধে। একই সময় সিলেটগামী শ্যামলী বাস (ঢাকা মেট্রো ব-১৫২৫০৯) এসে দুর্ঘটনা কবলিত বাসটিকে ধাক্কা দেয়। এতে ত্রিমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই ৬ জন নিহত হয়। এতহ হয়েছে আরো অর্ধশতাধিক লোক। নিহতদের পরিচয় সনাক্ত হয়নি। ঘটনার পরপরই স্থানীয় জনগণসহ সিএনজি শ্রমিকরা সড়ক অবরোধ করে। আহতদের অনেকেই সদর হাসপাতালে ভর্তি রয়েছেন। হবিগঞ্জ, চুনারুঘাট ও শায়েস্তাগঞ্জ থানার আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন। দুর্ঘটনার কারণে প্রায় ২ ঘন্টা যান চলাচল বন্ধ ছিল।
শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসের দায়িতপ্রাপ্ত কর্মকর্তা আরিফ জানান, দুর্ঘটনার সাথে সাথে ঘটনাস্থলে হিয়ে নিহত ও আহতদের উদ্ধার করি। আহতদের হবিগঞ্জ সদর হাসপাতালে প্রেরণ করা হয়। আহতদের কারো কারো হাত নেই, পা নেই। অনেককে অজ্ঞান অবস্থায় রাস্তায় পড়ে থাকতে দেখা গেছে।