Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বানিয়াচংয়ে বৃদ্ধার মৃত্যু ॥ পরিবারের দাবী মারপিটের কারনেই মহিলা মারা গেছেন

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচংয়ে জমি সংক্রান্ত বিরোধ নিয়ে মারধরের ঘটনায় আহত এক বৃদ্ধা মারা গেছেন। পরিবারের দাবী প্রতিপক্ষের মারধরের ঘটনায় বৃদ্ধা সারবানু (৬০) মারা গেছেন। ময়না তদন্তের রিপোর্ট আসলেই জানা যাবে মৃত্যুর কারণ। নিহত সারবানু উপজেলার খাগাউড়া ইউনিয়নের হরিপুর গ্রামের মৃত মুতি মিয়ার স্ত্রী।
পুলিশ ও নিহতের পরিবার জানায়, মুতি মিয়া মারা গেলে স্ত্রী সারবানু বেগম ও তার সন্তানরা বাড়ির ১৮ শতাংশ জমি ভোগদখল করে আসছেন। ওই জমিতে তারা গাছ রোপন করে। গত ২১ সেপ্টেম্বর সকালে একই গ্রামের কদ্দুছ মিয়ার পুত্র আফরুজামান, মকসুদজামান, খায়রুজ্জামান, ইসলাম উদ্দিনের পুত্র সামছু মিয়া ও কামরুজ্জামান তাদের বাড়িতে লাগানো ৪২টি গাছ ও বাঁশ কেটে ফেলে। এ ঘটনায় উল্লেখিতদের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করলে এরা আরো ক্ষিপ্ত হয়ে উঠে। পরে এরা ২ অক্টোবর আরো গাছ কেটে নেয়ার চেষ্টা চালায়। এ ঘটনায় ৪ অক্টোবর নির্বাহী ম্যাজিষ্ট্রেট আদালতে আরো একটি মামলা দায়ের করা হয়।
বাদী পক্ষের দাবী মামলা দু’টি তুলে নিয়ে আফরুজামান, মকসুদজামান, খায়রুজ্জামান, সামছু মিয়া ও কামরুজ্জামান বিভিন্ন ভাবে হুমকী প্রদর্শন করে যাচ্ছে। কিন্তু মামলা তুলে না নেয়ায় গত ১৩ অক্টোবর দুপুরে উল্লেখিতদের হামলায় সার বানু (৬০) ও তার পুত্রবধু রতœা আক্তার (২২), লুৎফা বেগম (২৫) আহত হন। ওই দিন বিকেলে সারবানু বেগমসহ আহতরা বাড়িতে চলে যায়। এদিকে শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে সারবানু নিজ বাড়িতে মারা যান। খবর পেয়ে খাগাউড়া ফাঁড়ির এস আই ফারুক হোসেনসহ একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ সদর হাসপাতাল মর্গে প্রেরন করেন।
নিহত সারবানুর পুত্র অলি মিয়া জানান, আমার বৃদ্ধ মা সারবানু বেগম সংঘর্ষ থামাতে যান এসময় তাকে পিটিয়ে আহত করে। এতেই তার মৃত্যু হয়েছে।
বানিয়াচং থানার ওসি এমরান হোসেন বলেন, নিহতের পরিবারের অভিযোগ পেয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। হত্যা না অসুস্থ হয়ে মারা গেছেন ময়নাতদন্তের রিপোর্ট আসলেই জানা যাবে।