Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জ জেলায় করোনায় একদিনে সর্বোচ্চ আক্রান্ত ৪৭ জন ॥ আক্রান্তের হার ৫১.৬%

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ ক্রমেই ধেয়ে আসছে করোনা ভাইরাস। প্রতিদিন আক্রান্তের সংখ্যা ক্রমেই বৃদ্ধি পাচ্ছে। ২০২০ সনের মার্চ মাসে করোনা ভাইরাস বাংলাদেশে শুরু হয়। এর পর থেকে হবিগঞ্জেও প্রতিদিন লোকজন করোনায় আক্রান্ত হচ্ছে। গতকাল হবিগঞ্জ জেলায় নতুন ৪৭ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে রিপোর্ট এসেছে। করোনা শুরুর পর থেকে এটাই হবিগঞ্জ জেলায় আক্রান্ত সর্বোচ্চ। আক্রান্তের হার শতকরা ৫১.৬%। আক্রান্তদের মধ্যে ১৮ জন হবিগঞ্জ সদর উপজেলার, ১২ জন বাহুবল উপজেলার, ৭ জন বানিয়াচং উপজেলার, ৬জন মাধবপুর উপজেলায়, ৩ জন নবীগঞ্জ উপজেলার এবং ১জন লাখাই উপজেলার বাসিন্দা। এনিয়ে জেলায় মোট আক্রান্ত হয়েছে ২ হাজার ৭১৩ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ১১০ জন। এ পর্যন্ত হবিগঞ্জ আক্রান্ত হয়ে মারা গেছেন ১৯জন। তবে হবিগঞ্জ জেলার বাহিরে করোনায় আক্রান্ত হয়ে হবিগঞ্জর বাসিন্দা আরো কমপক্ষে ১০ জন মারা গেছেন।
ডেপুটি সিভিল সার্জন ডাঃ মুখলেছুর রহমান উজ্জল উপরোক্ত তথ্য জানিয়েছেন। তিনি বলেন, আমাদের মহামারী করোনা থেকে বাঁচার এক মাত্র উপায় মাস্ক পড়া, জনসমাগম থেকে দুরে থাকা, প্রয়োজন না হলে ঘরে অবস্থান করা।
এদিকে সরকারী নির্দেশনা অনুযায়ী জনসাধারণকে সচেতন করতে প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। আর এক শ্রেনির মানুষ প্রশাসনকে এড়িয়ে সরকারী নির্দেশনা অমান্য করে চলাকে বাহাদুরী মনে করছে।