Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার সম্পাদক সুশান্ত দাস গুপ্ত’র দেশত্যাগে নিষেধাজ্ঞা

স্টাফ রিপোর্টার ॥ দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার সম্পাদক সুশান্ত দাস গুপ্ত’র দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আদালতের আইন অমান্য করে বেআইনীভাবে আসামীর দেয়া জবানবন্দির মুল কপি দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে হুবহু প্রকাশ করার ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলার প্রেক্ষিতে পুলিশ এ নিষেধাজ্ঞা জারি করে। হবিগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ এ তথ্য নিশ্চিত করেছেন।
সূত্রে জানা যায়, আদালতের আইন অমান্য করে বেআইনীভাবে আসামীর দেয়া জবানবন্দির মূল কপি দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে হুবহু প্রকাশ করা হয়। এ ঘটনায় হবিগঞ্জের বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নাজির মোঃ শাকিল মিয়া সংশ্লিষ্ট আদালতের আদেশপ্রাপ্ত হয়ে হবিগঞ্জ সদর মডেল থানায় দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার সম্পাদক সুশান্ত দাস গুপ্তসহ হবিগঞ্জ নিউজ টোয়েন্টিফোর ডট বিডি সামাজিক যোগাযোগ মাধ্যমের এডমিন/মডারেটরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। ওই মামলার প্রেক্ষিতে হবিগঞ্জ সদর থানা পুলিশ আসামীদের গ্রেফতারে অভিযান চালায়। কিন্তু আসামীরা পলাতক থাকায় কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। এদিকে, মামলার তদন্তকারী কর্মকর্তা জানতে পারেন গ্রেফতার এড়াতে সুশান্ত দাস গুপ্ত ইংল্যান্ড চলে যেতে পারেন। সেজন্য হবিগঞ্জ পুলিশের পক্ষ থেকে দেশের সব কটি ইমিগ্রেশনে সুশান্ত দাস গুপ্ত’র বিষয়ে তথ্য প্রেরণ করা হয়েছে যাতে তিনি দেশ ত্যাগ করতে না পারেন।
প্রসঙ্গত, গত ২০ এপ্রিল হবিগঞ্জ সদর মডেল থানায় গ্রেফতারকৃত সোনাই মিয়া নামে এক ব্যক্তি ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরে তা যথানিয়মে আদালতে লিপিবদ্ধ হয়। কিন্তু ২৯ এপ্রিল দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকা ও হবিগঞ্জ নিউজ টোয়েন্টিফোর ডট বিডি-এর ফেসবুক পেইজে স্বীকারোক্তিমূলক জবানবন্দির মূল নথি হুবহু প্রকাশিত হয়। যা আইনের দৃষ্টিতে দন্ডনীয় অপরাধ। পরে আদালতের আদেশপ্রাপ্ত হয়ে বিজ্ঞ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নাজির শাকিল মিয়া ডিজিটাল নিরাপত্তা আইনের ৩২/৩৫ ধারায় হবিগঞ্জ সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার সম্পাদক ও হবিগঞ্জ নিউজ টোয়েন্টিফোর ডট বিডি ফেসবুক পেইজের এডমিন/মডারেটরকে আসামী করা হয়।
হবিগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মাসুক আলী এ তথ্য নিশ্চিত করেছেন।