Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

শহরে মুন জেনারেল হাসপাতালের ভূয়া ডাক্তারকে এক বছরের জেল

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের শায়েস্তানগর এলাকায় অবস্থিত মুন জেনারেল হাসপাতালের ভূয়া ডাক্তার মাসুদ করিমকে আটক করা হয়েছে। পরে ভুয়া ডাক্তার প্রমানিত হওয়ায় মাসুদ করিমকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুদ্দিন মোঃ রেজা এ দন্ডাদেশ প্রদান করেন। সার্বিক সহযোগিতা করেন হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোমিন উদ্দিন চৌধুরী। দন্ডপ্রাপ্ত চিকিৎসক ডাঃ মোঃ মাসুদ করিম রংপুর জেলার সদর উপজেলাধীন রাধা বল্বব গ্রামের মৃত আব্দুস শুকুরের পুত্র।
জেলা প্রশাসন সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে মুন জেনারেল হাসপাতালে চিকিৎসা প্রদানরত ভুয়া ডাক্তার মাসুদ করিমকে হাতেনাতে আটক করা হয়। এসময় তার সকল কাগজপত্র পর্যবেক্ষণে ভুয়া চিকিৎসকের সত্যতা পাওয়া যায়। এ সময় অভিযুক্ত মাসুদ করিম দোষ স্বীকার করেন।
উল্লেখ থাকা আবশ্যক যে, বিভিন্ন হাসপাতাল ও ডায়গনিষ্টিক সেন্টারের সাইন বোর্ডে চিকিৎসকের নাম ও তার অভিজ্ঞতার ফিরিস্তি লেখা হয়। এতে অনেক ডাক্তারের নামের পর তার যোগ্যতার তালিতায় লেখা থাকে ছোট করে) প্রথম পর্ব, শেষ পর্ব ইত্যাদি ইত্যাদি। নীতিমালা পরিপন্থী। এ সব বিষয়েও দেখার জন্য সচেতন মহল প্রশাসনের নিকট দাবী জানান।