Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জে পূূর্ব শত্রুতা ॥ ঘর থেকে ডেকে নিয়ে মারপিট ॥ শিশুসহ আহত ১০ ॥ বাড়িতে হামলা-ভাংচুর-লুটপাট

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের উলুকান্দি গ্রামের পূর্ব শত্রুতার জের ধরে হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। হামলায় শিশুসহ আহত হয়েছে প্রায় ১০ জন।
জানা যায়, উলুকান্দি গ্রামে আব্দুল গফুর মিয়া ও তার চাচাতো ভাই ইসলাম উদ্দিন এর মাঝে জায়গা নিয়ে বিরোধ চলে আসছে। গফুর মিয়ার স্ত্রী ফাতেমা বেগম জানান, গত মঙ্গলবার রাত সাড়ে ৯ টার দিকে পাশ্ববর্তী ঘরের মন্নান মিয়া (৭০), আব্দুল হক (৭২), মতলিব মিয়া (৫০), নুর মিয়া, শাহাবুদ্দিন, ইসলাম উদ্দিনের পুত্র এমরান মিয়া (১৭), কামরান মিয়া (১৫) সহ সঙ্গীয়রা আমার স্বামীর নাম ধরে ডাকতে থাকে। তিনি উঠানে যাওয়া মাত্র দেশীয় অস্ত্র দিয়ে তার উপর হামলা চালায়। এ সময় এরা ঘরে প্রবেশ করে মালামাল ভাংচুর করে নগদ সাড়ে ৩ লাখ টাকা, আড়াই ভরি স্বণালংকার, প্রয়োজনীয় কাগজপত্র সহ প্রায় ৬ লক্ষাধিক টাকার মালামাল লুটপাট করে নিয়ে যায়। এ সময় ফুল বিবির মেয়ে ও ছেলেরা ডাকাত ডাকাত বলে চিৎকার করলে আশপাশের লোকজন এগিয়ে এসে আহতদেরকে উদ্ধার করে নবীগঞ্জ হাসপাতালে ভর্তি করেন।
হামলায় আব্দুর গফুর মিয়া (৬০), তার স্ত্রী ফুল বিবি (৪০), মেয়ে ফাবিয়া বেগম (১৪), পুত্র আঙ্গুর মিয়া (১৮), সাজু মিয়া (২২), রাজিব মিয়া (১৯), আব্দুর রুপ মিয়া (৪৫), তার স্ত্রী ফাতেমা বেগম (৩০), পুত্র আক্কাছ মিয়া (৯), ৩ বছরের শিশু সন্তান রাফিয়া বেগম সহ আরো অনেকেই আহত হয়েছেন। এ ঘটনায় আহত ফুল বিবি বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ করে নবীগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। এর প্রেক্ষিতে গত বুধবার সন্ধ্যায় নবীগঞ্জ থানার এসআই ফিরোজ একদল পুলিশ নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন।
এ ঘটনার খবর পেয়ে সাংবাদিক, পুলিশ ও স্থানীয় চেয়ারম্যান ঘটনাস্থল পরিদর্শন করেন।