Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

সদর হাসপাতালে ফার্মেসীর দালাল প্রবেশ নিষিদ্ধ ॥ তবে বন্ধ হয়নি বিভিন্ন ক্লিনিক ও ডাক্তারদের নিয়োজিত দালাল

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ফার্মেসীর প্রতিনিধিদের যাওয়া আসা বন্ধ হলেও বন্ধ হয়নি বিভিন্ন ক্লিনিক ও ডাক্তারদের নিয়োজিত দালাল। তারা যেন গা ঝাড়া দিয়ে উঠেছে। আবারও দালালদের উপদ্রব বৃদ্ধি পেয়েছে। তাদের খপ্পরে পড়ে গ্রামগঞ্জ থেকে আসা সাধারণ মানুষরা নিঃস্ব হয়ে বাড়ি ফিরছে। হাসপাতাল থেকে দালালদের তালিকা তৈরি করলেও মানছে না তারা। কতিপয় হাসপাতালের কর্মচারীদের ছত্রছায়ায় দেদারছে এ দালালী ব্যবসা চালিয়ে যাচ্ছে। এদিকে হাসপাতাল এলাকার ফার্মেসীর মালিক সমিতির পক্ষ থেকে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। ভুক্তভোগীদের অভিযোগ হাসপাতালের জুরুরী বিভাগের আসার সাথে সাথেই দালালরা তাদেরকে নিয়ে টানা হেচড়া শুরু করেন। বিভিন্ন ক্লিনিক ও ডাক্তারদের কাছে নিয়ে গিয়ে যাচ্ছে।
এ ব্যাপারে ফার্মেসীর মালিক সমিতির পক্ষ থেকে প্রতিনিধিদেরকে হাসপাতালের ভিতরে রোগীর প্রেসক্রিপসন নিয়ে টানা হেচরা করতে নিষেধ করা হয়েছে। এমনকি তাদেরকে হাসপাতালের ভেতরে যযাওয়াও বন্ধ করে দেয়া হয়েছে। যদি কেউ করে তাহলে তাদেরকে জরিমানাসহ ব্যবস্থাও নেয়া হচ্ছে। এছাড়া অন্যান্য দালালদের বিরুদ্ধে আইন শৃংখলা বাহিনীর মাধ্যমে ব্যবস্থা নেয়ারও সিদ্ধান্ত নেয়া হয়েছে।
এ ব্যাপারে ফার্মেসী মালিক সমিতির সভাপতি মোস্তফা কামাল আজাদ রাসেল এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আপাতত ফার্মেসীর প্রতিনিধিদেরকে হাসপাতালে প্রবেশ করতে নিষেধ করা হয়েছে। তবে আগামী মিটিংয়ে স্থায়ী সিদ্ধান্ত নেয়া হবে। এছাড়া সাধারণ সম্পাদক মোঃ আব্দুল হক বলেন, ফার্মেসীর প্রতিনিধি ছাড়া অন্যান্য দালালদের বিরুদ্ধে হাসপাতাল ও প্রশাসনের কর্মকর্তাদের সাথে কথা বলে ব্যবস্থা নেয়া হবে এবং ফার্মেসীর প্রতিনিধিদেরকে হাসপাতালে যাওয়া একেবারেই নিষেধ করা হয়েছে। এছাড়া আগামীকাল শুক্রবার আমাদের সভায় স্থায়ীভাবে সিদ্ধান্ত নেয়া হবে।