Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

যৌতুকের দাবী পুরণ না করায় স্ত্রীকে মারধর স্বামী-ভাসুরসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার ॥ যৌতুকের দাবী পুরণ না করায় স্বামীর মারপিটে স্ত্রী আহত হয়েছে। এ ঘটনায় নির্যাতনের শিকার জাহিদা আক্তার জেবু বাদী হয়ে স্বামী-ভাসুরসহ একই পরিবারের ৫জনকে অভিযুক্ত করে নারী ও শিশু নির্যাতন আদালতে মামলা দায়ের করেছেন।
অভিযুক্তরা হচ্ছে-শ্রীমতপুর গ্রামের স্বামী শহীদুল ইসলাম, ভাসুর সাইফুল ইসলাম, জ্যা রুনা বেগম, বানিয়াচং উপজেলার ঘাটুয়া গ্রামের মোস্তাক আহমদ ও রাহেনা বেগম।
মামলার বিবরণে জানা যায়, ২০০৬ সনের ২৬ আগষ্ট নবীগঞ্জের বাঘাউড়া গ্রামের মোঃ নানু মিয়ার কন্যা জাহিদা আক্তার জেবু বিয়ে হয় শ্রীমতপুর গ্রামের মৃত সিরাজুল ইসলামের পুত্র শহীদুল ইসলামের সাথে। তাদের ৩টি সন্তান রয়েছে। বিয়ের কিছু দিন পর থেকেই যৌতুকের দাবীতে স্বামী মারপিট করলে জেবু তার পিত্রালয় থেকে বিভিন্ন অংকে টাকা এনে দেয়। পরে বিদেশ যাবার জন্য শহীদুল টাকা দাবী করলে জেবু পিত্রালয় থেকে ৩ লাখ টাকা এনে দেয়। পরে সে ওমান চলে যায়। সেখানে সাড়ে ৩ বছর অবস্থানের পর ফ্রান্স যাবার জন্য ১০ লাখ টাকা এনে দিতে ফোনে স্ত্রী জেবুকে চাপ প্রয়োগ করে। প্রায় ১ মাস পূর্বে শহীদুল ফোন করে স্ত্রীর নিকট টাকার ব্যবস্থা হয়েছে কি না জানতে চায়। এ সময় পিত্রালয় থেকে টাকা এনে দিতে অপারগতা প্রকাশ করলে উত্তেজিত হয়ে কিছু দিনের মধ্যে দেশে এসে ব্যবস্থা নেবে বলে জানায়। এর পর থেকে জেবুর সাথে শহীদুল কোন যোগাযোগ করেনি।
আরজিতে বলা হয়, জেবুর সাথে কোন যোগাযোগ না করেই গত ১৫ জুন শহীদুল দেশে এসে ইমামবাড়ি তার বড় ভাইয়ের বাসায় উঠে। পরদিন সকালে অন্যান্য অভিযুক্তদের নিয়ে বাড়ি আসে। এ সময় অভিযুক্তরা জেবুকে জানায়, তার স্বামী ফ্রান্স যেতে চায়। তোমার ৪ চাচা লন্ডন আছে, তাদের নিকট থেকে ১০ লাখ টাকা এনে দাও। এতে কোন সাড়া না দেয়ায় ২/৩দিন পর স্বামী শহীদুল আবারো ১০ লাখ টাকা এনে দিতে বললে জেবু অসম্মতি জানায়। এ সময় তাকে চরথাপ্পর মারে। এদিকে গত ২৪ জুন সকাল ৯ টার দিকে অন্যান্যদের প্ররোচনায় স্বামী শহীদুল পুনরায় ১০ লাখ টাকা দাবী করে স্ত্রী জেবুর নিকট। এতে অপারগতা প্রকাশ করলে জেবুকে বেধরক মারধর করে। এ সময় জেবুর শোর চিৎকারে লোকজন এগিয়ে আসে। খবর পেয়ে তার পিতা এসে জেবু প্রথমে চিকিৎসা করান।