Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জ-ইনাতগঞ্জ সড়কের বেহাল দশা ॥ মরণফাঁদে পরিণত

মোঃ আলমগীর মিয়া, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ-ইনাতগঞ্জ সড়কটি বেহাল দশায় পরিণত হয়েছে। নবীগঞ্জ থেকে ইনাতগঞ্জ পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার রাস্তা ভেঙ্গে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে মরণফাঁদে পরিণত হয়েছে। এতে দুর্ভোগ নিয়ে চলাচল করছেন এলাকাবাসী। রাস্তার কার্পেটিং ও কংক্রিট উঠে গেছে। অল্প বৃষ্টি হলেই রাস্তায় পানি জমে পরিণত হয় মরণফাঁদ। কাদায় একাকার হয়ে চলাচলের অনুপযোগি হয়ে পড়ে। এলাকাবাসী জানান, এ রাস্তা দিয়ে প্রতিদিন স্কুল কলেজ মাদ্রাসার কয়েক হাজার শিক্ষার্থীসহ জনসাধারণ চলাচল করেন। যানবাহন চলাচলে রয়েছে বড় ধরনের হুমকি। ভাঙ্গা রাস্তায় যাতায়াতে বিপকে পড়েছেন স্কুল কলেজের শিক্ষার্থীরা। ওই রাস্তা দিয়ে টমটম কিংবা রিক্সা করে একদিন স্কুল কলেজে গেলে পরদিন আর যেতে ইচ্ছে করে না বলছেন শিক্ষার্থীরা। ভাঙ্গা রাস্তায় যাতায়াতে যানবাহনের ঝাকুনিতে শরীর ব্যথা শুরু হয়ে যায়।
গুরুত্বপূর্ণ এই রাস্তার পাশে রয়েছে নবীগঞ্জ উপজেলা প্রশাসন ও পৌরসভাসহ সরকারের গুরুত্বপূর্ণ কার্যালয়গুলো। এই রাস্তা দিয়ে প্রতিদিন চলাচল করছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, পৌরসভার মেয়রসহ সরকারী বড় কর্মকর্তারা। তবু ও রাস্তাটি মেরামতের উদ্যোগ নেই।
এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তৌহিদ-বিন হাসান বলেন, এই রাস্তার কাজে টেন্ডার হয়ে গেছে। ঠিকাদার কাজ করার লোকজন পাচ্ছেন না তাই কাজ করতে বিলম্ব হচ্ছে। পৌর মেয়র বলেন, উপজেলা প্রশাসনের আশার একমাত্র এই রাস্তাটি এলজিটি অধীনস্থ হওয়া সত্বেও জনগণের দুর্ভোগ নিরসনের জন্য পৌরসভা থেকে ৮০ লক্ষ টাকা ওই রাস্তা মেরামত করার জন্য বরাদ্দ দিয়েছি। খুব শীঘ্রই রাস্তা মেরামতের কাজ ধরবেন ঠিকদারী প্রতিষ্টান। ঠিকদার জানান, অল্প কিছুদিনের মধ্যে কাজ শুরু করে দিব।