Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

শিক্ষা ক্ষেত্রে মাদরাসার ছাত্রছাত্রীরা আর ফিছিয়ে নেই-এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ দারুছুন্নাৎ ফাজিল (ডিগ্রী) মাদরাসার একাডেমিক ভবনের ৩য় তলার উদ্বোধন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভবনের উদ্বোধন করেন হবিগঞ্জ সদর ও লাখাই আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির। এ উপলক্ষে গতকাল শনিবার সকালে মাদরাসা প্রাঙ্গণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা সফিকুর রহমানের সভাপতিত্বে ও মোঃ মামুন মিয়া চৌধুরীর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ নাগরিক কমিটির সভাপতি অ্যাডভোকেট চৌধুরী আব্দুল হাই।
সভায় এমপি আবু জাহির বলেন, শিক্ষা ক্ষেত্রে মাদরাসার ছাত্রছাত্রীরা আর পিছিয়ে নেই। তারা এখন মাদরাসায় বিজ্ঞান বিভাগে লেখা পড়া করে ডাক্তার ইঞ্জিনিয়ারও হতে পারবে। বর্তমান সরকার ছাত্রছাত্রীদের লেখা পড়া করার জন্য বইপত্র ফ্রি করে দিয়েছে। যার জন্য আর কোন ছাত্রছাত্রীকে টাকা পয়সার অভাবে লেখাপড়া বাদ দিতে হবে না। আজকের ছাত্রছাত্রীরাই আগামী দিনে এমপি, মন্ত্রী, জজ-ব্যারিষ্টার হয়ে দেশের মুখ উজ্জ্বল করবে।
সভা শেষে এমপি মোঃ আবু জাহির মাদরাসার শিক্ষকদের এ মাদরাসায় কামিল (এম,এ) শ্রেণী আনার জন্য বোর্ডের কাছে আবেদন করতে বলেন। এবং এর জন্য যাবতীয় তদবীর এবং কামিল শ্রেণীর জন্য নতুন ভবন নির্মাণের প্রতিশ্র“তি দেন তিনি।