Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জে বাস থেকে ফেলে মাদ্রাসা ছাত্রকে হত্যার চেষ্টা ॥ মহাসড়ক অবরোধ

ছনি চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জের কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র ঘোরী মোহাম্মদ ওয়াসিম আব্বাসকে বাস থেকে ফেলে হত্যার ঘটনার রেশ কাটতে না কাটতেই মহাসড়কস্থ নবীগঞ্জ উপজেলার পানিউমদা বাজার এলাকায় বাসের হেলপার কর্তৃক বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে হাফেজ মুশাহিদ মিয়া (১৬) নামে এক মাদ্রাসা ছাত্রকে হত্যার চেষ্টার অভিযোগ উঠেছে। এতে আহত হয়েছেন মুশাহিদ মিয়া। এঘটনায় প্রায় আধাঘন্টা মহাসড়ক অবরোধ করে রাখেন স্থানীয়রা। গতকাল শনিবার বিকেল ৪টার দিকে স্থানীয় পানিউমদা বাজার এলাকায় এঘটনা ঘটে।
আহত মুশাহিদ মিয়া বাহুবল উপজেলার অমৃতা গ্রামের আব্দুল মন্নানের পুত্র এবং কুমিল্লা কৃষ্ণনগর তালিমুল কোরআন মাদ্রাসার দাওরা শ্রেণির শেষ বর্ষের শিক্ষার্থী।
জানা যায়, কুমিল্লা থেকে ট্রেনে শায়েস্তাগঞ্জ আসেন মাদ্রাসা ছাত্র মুশাহিদ। জরুরী কাজে শায়েস্তাগঞ্জ থেকে পানিউমদা আসার জন্য সিলেটগামী এস.কে ক্লাসিক পরিবহণের একটি কোচে (নং ঢাকা মেট্রো-ব-১১৪৪-০৬) উঠেন তিনি।
মুশাহিদকে বহনকারী বাস পানিউমদা এলাকায় পৌঁছামাত্র চলন্ত বাস থেকে মাদ্রাসা ছাত্র মুশাহিদকে বাসের হেলপার সুমন মিয়া ধাক্কা দিয়ে বাস থেকে ফেলে দেয়। এঘটনায় মাদ্রাসা ছাত্র মুশাহিদ আহত হন। আহত অবস্থায় তাকে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়। এদিকে এঘটনায় বাস, বাস চালক ও হেলপারকে আটক করে স্থানীয় লোকজন। এসময় প্রায় আধাঘন্টা মহাসড়কে যান চলাচল বন্ধ থাকে। এতে মহাসড়কের উভয় পাশে শতাধিক যানবাহন আটকা পড়ে। পরে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের প্রচেষ্টায় পরিস্থিতি স্বাভাবিক হয় এবং বাস, বাস চালক ও হেলপারকে ছেড়ে দেয়া হয়। এদিকে একের পর এক বাস থেকে ধাক্কা দিয়ে ফেলার ঘটনায় যাত্রীদের মাঝে আতংক বিরাজ করছে।