Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

গরু নিয়ে বিরোধ ॥ বিজিবি ও বিএসএফ পতাকা বৈঠক আজ

চুনারুঘাট প্রতিনিধি ॥ ভারতের ত্রিপুরা রাজ্যের সিংগিছড়া নামক স্থান থেকে ২টি গরু নিয়ে আসায় গতকাল রবিবার ভারতীয় নাগরিকরা রেমা চা বাগান থেকে বাংলাদেশী কৃষকের ২টি গরু নিয়ে গেছে। এ নিয়ে বিজিবি এবং বিএসএফ জোয়ানদের মাঝে চলছে উত্তেজনা। এ অবস্থা নিরসনে আজ সোমবার বেলা ১১ টায় বিজিবি ও বিএসএফের মধ্যে সীমান্ত এলাকায় পতাকা বৈঠক অনুষ্ঠিত হবে বলে সূত্র জানায়।
সীমান্ত সুত্র জানান, গত শনিবার সকালে ত্রিপুরার সিংগিছড়া এলাকার প্রানতোষ দেব ও গোপাল দেবের কাছ থেকে ৪টি গরু ক্রয় করেন চুনারুঘাটের গাজীপুর ইউপি’র গোবরখলা গ্রামের হেকিম ও যাত্রাগাও গ্রামের রিপন। গরুগুলো নিয়ে আসার সময় সিংগিছড়া বিএসএফ ক্যাম্পের কমান্ডার সঞ্জয় রায় গরু আটক করে ক্যাম্পে নিয়ে যান। রবিবার সকালে গরু ব্যবসায়ী হেকিম ও রিপন সিংগিছড়া এলাকা থেকে ২টি গরু নিয়ে আসে। এ খবর সিংগিছড়া এলাকায় পৌছুলে ভারতীয় নাগরিকরা সীমান্তের ১৯৫৯ নং পিরারের ৬ এস পিলার বরাবর বাংলাদেশে প্রবেশ করে রেমা চা বাগানের মোহন কেউটের ২টি গরু নিয়ে যায়। বিষয় জানাজানি হলে রেমা বিজিবি ক্যাম্পের নায়েব সুবেদার মাহবুব সিংগিছড়া বিএসএফ এর সাথে পতাকা বৈঠকের জন্য সিংগিছড়া এলাকায় গেলে বিএসএফ তাতে কর্নপাত করেনি। পরে বিএসএফ পতাকা বৈঠকে সম্মতি দিলে আজ সকাল ১১ টায় পতাকা বৈঠত অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। তবে রেমা চা বাগান থেকে কোন গরু ছিনতাই হয়েছে কি না তা এখনো জানেন না ব্যবস্থাপক দিলিপ সরকার। গাজীপুর ইউপি চেয়ারম্যান হুমায়ুন খান ঘটনার সত্যতা স্বীকার করে বিজিবিকে এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নিতে অনুরোধ করেছেন।
উল্লেখ্য, গোবরখলা গ্রামের হেকিম ও যাত্রাগাও গ্রামের রিপন দীর্ঘদিন থেকে ভারতীয় চোরাই গরুর ব্যবসা করে আসছে। চেয়ারম্যান হুমায়ুন খান তাদের এহেন কর্মকান্ডে বিচলিতবোধ করছেন।