Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জে নারী নির্যাতন বন্ধে নারী সমাবেশ অনুষ্ঠিত

ছনি চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ নারী নির্যাতন প্রতিরোধের লক্ষ্যে গজনাইপুর ইউনিয়নের ৯টি ওয়ার্ডে ২৫ জন করে দক্ষ, শিক্ষিত ও সচেতন নারীদের নিয়ে ৩টি কমিটি গঠন করা হয়েছে। রবিবার সকালে নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের ফুলতলি বাজারস্থ হোসেন কমিউনিটি সেন্টারে নবীগঞ্জ-বাহুবল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরীর উদ্যোগে ও নবীগঞ্জ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও নারী নেত্রী নাজমা বেগমের সমন্বয়ে গজনাইপুর ইউনিয়নে নারী নির্যাতন প্রতিরোধে জাগ্রত কমিটি গঠন কল্পে এক নারী সমাবেশ অনুষ্ঠিত হয়।
উক্ত নারী সমাবেশে নারীরা যাতে কোনো ধরণের নির্যাতনের শিকার না হয় সেই লক্ষ্যে গজনাইপুর ইউনিয়নের ৯টি ওয়ার্ডে ২৫ জন করে দক্ষ, শিক্ষিত ও সচেতন নারীদের নিয়ে ৩টি কমিটি গঠন করা হয়। এ নারী সমাবেশে নারীরা যৌতুক, বাল্যবিবাহ, বহুবিবাহ, যৌন নির্যাতন, ইভটিজিংসহ নারীরা যেকোনো ধরণের নির্যাতনের শিকার হলে এই কমিটিগুলোর মাধ্যমে বিনা মামলায় পুলিশি সহযোগীতার মাধ্যমে নারী নির্যাতন প্রতিরোধ করা হবে বলে আশ্বস্থ করা হয়।
উল্লেখ্য, ইতোপূর্বে নবীগঞ্জ পৌরসভা ও পানিউমদা ইউনিয়নে নারী নির্যাতন প্রতিরোধ জাগ্রত কমিটি গঠন করা হয়েছে। পর্যায়ক্রমে সকল ইউনিয়নে এ কমিটি গঠন করা হবে বলে নারী সমাবেশে জানানো নয়।
উক্ত নারী সমাবেশে নবীগঞ্জ-বাহুবল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরী বক্তৃতাকালে বলেন, নারীদের সম্মিলিত প্রতিরোধের মাধ্যমেই নারী নির্যাতন কমে আসবে। এ জন্য নারীদের সাহসী ভূমিকা পালন করতে হবে। তিনি বলেন, সচেতনামূলক এই বার্তাটা প্রত্যেক গ্রামের নারীদের মাঝে পৌঁছে দিতে হবে। এ বিষয়ে প্রশাসন সব-সময় সহযোগীতা করবে বলেও জানান তিনি।