Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জে অতিরিক্ত আইজিপি মোখলেসুর রহমান ॥ জঙ্গি দমন ও মাদক নিয়ন্ত্রণে সক্ষম পুলিশ

পাবেল খান চৌধুরী ॥ জঙ্গি ও মাদক নিয়ন্ত্রণে সক্ষম হয়েছে বাংলাদেশ পুলিশ। জঙ্গি দমন আর মাদক নিয়ন্ত্রণ ছিল আমাদের চ্যালেঞ্জ। আমরা সেই চ্যালেঞ্জ মোকাবেলা করে দেশ থেকে জঙ্গিদের উৎকাত করতে পেরেছি। মাদক নিয়ন্ত্রণে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছি। পুলিশের দায়িত্বশীল ভূমিকা, সততা ও নিষ্ঠার সাথে কাজ করার ফলে দেশে এখন মাদক ব্যবসায়ী ও মাদক সেবীর সংখ্যা অনেকটাই কমে গেছে।
পুলিশকে আরো সততা ও নিষ্ঠার সাথে কাজ করার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি (এডমিন) এন্ড অপস্) মোঃ মোখলেসুর রহমান (বিপিএম) বার।
তিনি বলেন-দেশের আইনশৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ বলিষ্ট ভূমিকা রাখছে। ইতিমধ্যে জঙ্গি দমন পুলিশ সক্ষম হয়েছে। মাদক নিয়ন্ত্রণে পুলিশ জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। তিনি পুলিশ সদস্যদের উদ্দেশে বলেন, মাদক সেবন বা ব্যবসার সাথে যদি কোন পুলিশ সদস্য জড়িত থাকার অভিযোগ পাওয়া যায় তাহলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ার পাশাপাশি আইনানুগ ব্যবস্থাও নেয়া হবে।
বাংলাদেশ পুলিশের দ্বিতীয় সর্বোচ্চ কর্মকর্তা মোঃ মোখলেসুর রহমান বলেন, জাতীয় ও স্থানীয় নির্বাচন শান্তিপূর্ণ সম্পন্ন করার জন্য পুলিশ আন্তরিকভাবে কাজ করেছে। পুলিশের আন্তরিকতা ও সাধারণ মানুষের সহযোগীতার ফলেই প্রতিটি নির্বাচন সুষ্টুভাবে সম্পন্ন হয়েছে। ভবিষ্যতেও নির্বাচনসহ সকল ক্ষেত্রে পুলিশ আন্তরিকার সাথে কাজ করবে। পুলিশের সেবা সাধারণ মানুষের দৌড় গোড়ায় পৌছে দিতে হবে।
গতকাল সোমবার হবিগঞ্জ পুলিশ লাইন্সে বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরণীয় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
তিনি আরো বলেন-পুলিশ অপরাধ দমনে শুধু কাজ করবে তা নয়, পুলিশকে ক্রীড়া, সাংস্কৃতিকসহ সর্বক্ষেত্রেই অবদান রাখতে হবে। খেলাধুলা মানুষের মন-মানুষিকতা বিকাশের পাশাপাশি সকল ধরণের অপরাধ থেকে দুরে রাখে। তাই পুলিশকে খেলাধুলার প্রতি সাধারণ মানুষকে উদ্ভুদ্ধ করতে হবে।
তিনি বলেন, একজন পুলিশ সদস্যের অপকর্মের দ্বায় পুরো বাহিনী নিতে পারে না। ব্যক্তির দ্বায় শুধু ব্যক্তিরই, পুরো বাহিনীর নয়। যে অপরাধ করবে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।
হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা (বিপিএম-পিপিএম) এর সভাপতিত্বে পুরস্কার বিতরণীয় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিলেট রেঞ্জের ডিআইজি মোঃ কামরুল আহসান বিপিএম (বার), সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোঃ গোলাম কিবরিয়া (বিপিএম), অতিরিক্তি ডিআইজি জয়দেব কুমার ভদ্র (পিপিএম, সুনামগঞ্জের পুলিশ সুপার বরকত উল্লাহ খান, মৌলভীবাজারের পুলিশ সুপার মোঃ শাহজালাল, অতিরিক্ত জেলা জেলা ম্যাজিস্ট্রেট তারেক মোঃ জাকারিয়া।
অন্যান্যদের মধ্যে উপস্থিত অতিরিক্ত পুলিশ সুপার এসএম ফজলুল হক, পুলিশ বুরে‌্যা অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর অতিরিক্তি পুলিশ সুপার মিয়া কুতুবুর রহমান চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (হবিগঞ্জ সদর সার্কেল) মোঃ রবিউল ইসলাম, অতিরিক্তি পুলিশ সুপার (বানিয়াচং সার্কেল) শৈলেন চাকমা, হবিগঞ্জ কমিউনিটি পুলিশিং কমিটির জেলা সভাপতি শহীদ উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি শংকর পাল, বানিয়াচঙ্গ উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, বাহুবল উপজেলা চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমান, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি হারুনুর রশিদ চৌধুরী, সাবেক সভাপতি মোহাম্মদ নাহিজ, সাধারণ সম্পাদক সৈয়দ এখলাছুর রহমান খোকন, এটিএন বাংলার জেলা প্রতিনিধি আব্দুল হালীম, হবিগঞ্জ টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি প্রদীপ দাস, সাধারণ সম্পাদক মোঃ ছানু মিয়া, সাংবাদিক ফোরাম সভাপতি শাকিল চৌধুরী, দৈনিক মানবকন্ঠের জেলা প্রতিনিধি পাবেল খান চৌধুরী, এশিয়ান টিভি জেলা প্রতিনিধি এসএম সুরুজ আলী, নিউ নেশন এর জেলা প্রতিনিধি সালাম চৌধুরী প্রমূখ। অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী পুলিশ পারভেজ আলম চৌধুরী। অনুষ্ঠানের শুরুতে হবিগঞ্জ জেলা পুলিশের পক্ষ থেকে অতিরিক্ত আইজিপি (এডমিন) এন্ড অপস্) মোঃ মোখলেসুর রহমানকে গার্ড অব অনার প্রদান করা হয়। পরে শান্তির প্রতিক পায়রা ও বেলুন উড়িয়ে ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন অতিরিক্ত আইজিপি (এডমিন) এন্ড অপস্)। রাতে সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথিসহ অন্যান আমন্ত্রিত অতিথিদের সাথে গান উপভোগ করেন হবিগঞ্জের জেলা ও দায়রা জজ মোঃ আমজাদ হোসেন। সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যাহ, অতিরিক্ত পুলিশ সুপার (হবিগঞ্জ সদর সার্কেল) মোঃ রবিউল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার এসএম ফজলুল হকের সহধর্মীনি মেহেনাজ আক্তার আমীন ও মেয়ে ফাতিহা তাসনিম হক, অতিরিক্ত পুলিশ সুপার (বানিয়াচঙ্গ সার্কেল) শৈলেন চাকমার সহধর্মীনি অ্যামি চাকমা, প্রাণকৃষ্ণ, শামীম আহমেদ, মিন্ঠুন রায় প্রমূখ। এছাড়াও সাংস্কৃতিক অনুষ্ঠানে মনিপুরীদের নাচ পরিবেশন করা হয়।
অনুষ্টানে হবিগঞ্জ জেলা পুলিশের বিভিন্ন স্তরের কর্মকর্তার পাশাপাশি সদর থানার ওসি মুহাম্মদ সহিদুর রহমান, পিবিআইর ওসি মোক্তাদির হোসেন রিপন, মাধবপুর থানার ওসি চন্দন কুমার চক্রবর্তী, নবীগঞ্জ থানার ওসি ইকবাল হোসেন, বানিয়াাচং থানার ওসি রাশেদ মোবারক, ডিবির ওসি শেখ সুহেল রানা, মানিকুল ইসলাম, বাহুবল থানার ওসি মোঃ মাসুক আলী, লাখাই থানার ওসি মোঃ এমরান হোসেন, চুনারুঘাট থানার ওসি কেএম আজমিরুজ্জামান, আজমিরীগঞ্জ থানার ওসি শেখ নাজমুল হক, ডিআই ওয়ান মোঃ কামাল হোসন, কোর্ট ইন্সপেক্টর মোঃ আল আমীন উপস্থিত ছিলেন।