Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

খোয়াই নদীর কামড়াপুর থেকে চৌধুরী বাজার পর্যন্ত ॥ বিচ্ছিন্ন করা হয়েছে বিদ্যুৎ সংযোগ ॥ হবিগঞ্জ শহর রক্ষা বাধের ৮৩টি অবৈধ স্থাপনা উচ্ছেদ আগামীকাল

স্টাফ রিপোর্টার ॥ খোয়াই নদীর হবিগঞ্জ শহর রক্ষা বাধের কামড়াপুর পয়েন্ট থেকে চৌধুরী বাজার পর্যন্ত অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। ইতিমধ্যে ওই এলাকায় মাইকিং করা হয়েছে। এবং ৮৩টি অবৈধস্থাপনার মালিকদেরকে তাদের স্থাপনা স্ব-উদ্যোগে সরিয়ে নেয়ার অনুরোধ জানানো হয়েছে। আগামীকাল শনিবার থেকে উচ্ছেদ অভিযান শুরু হবে। এর অংশ হিসেবে গতকাল বৃহস্পতিবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হযেছে। জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সার্বিক সহযোগিতায় পানি উন্নয়ন বোর্ড এ উচ্ছেদ কার্যক্রম হাতে নিয়েছে।
উচ্ছেদ অভিযান সম্পর্কে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে গতকাল দুপুরে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিরেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক ফজলুল জাহিদ পাবেল। পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ তাওহিদুল ইসলাম এর সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি হারুনুর রশিদ চৌধুরী, সাবেক সভাপতি মোঃ ফজলুর রহমান, মোহাম্মদ নাহিজ, সোয়েব চৌধুরী, সাবেক সাধারন সম্পাদক চৌধুরী মোঃ ফরিয়াদ, শাহ ফখরুজ্জামান, সাংবাদিক ফোরাম সভাপতি শাকিল চৌধুরী, এম হালিম, তুহিন চৌধুরী প্রমুখ। সভায় উচ্ছেদ অভিযানের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে জানিয়ে বলা হয় যেকোন মুল্যে শহর রক্ষা বাধ রক্ষা করতে হবে। এ জন্য কাউকে ছাড় দেয়া হবে না। এর অংশ হিসেবে অবৈধ স্থাপনার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। সভায় বলা হয়, অবৈধ দখলদাররা যত শক্তিশালীই হউক উচ্ছেদ অভিযান থেকে রক্ষা পাবে না। সভায় সাংবাদিকরা অবৈধ উচ্ছেদ অভিযানে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক ফজলুল জাহিদ পাবেল উচ্ছেদ অভিযান সফলে সকল মহলকে সার্বিক সহযোগিতার আহ্বান জানান।