Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে শেরপুরে বাস থেকে ফেলে হত্যার অভিযোগ

ছনি চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেলার সীমান্তবর্তী শেরপুর এলাকায় বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) মোহাম্মদ ওয়াছিম ঘোরী (২৩) নামে শিক্ষার্থীকে হত্যা র অভিযোগ উঠেছে বাসটির চালক ও তার সহকারীর বিরুদ্ধে। নিহত ওয়াছিম নবীগঞ্জ উপজেলার রুদ্রগ্রামের মাহবুব ঘোরী ও ডাঃ মীনা পারভিন এর সন্তান। সে সিকৃবির বায়ো টেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের চতুর্থ বর্ষের ছাত্র। শনিবার সন্ধ্যার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেলার সীমান্তবর্তী শেরপুর চত্বরে এ ঘটনা ঘটে। ওয়াছিমের সহপাঠি ও পুলিশ সূত্রে জানা যায়, শনিবার সন্ধ্যায় ময়মনসিংহ থেকে সিলেট গামী উদার পরিবহনের ঢাকা মেট্রো (ব-১৪-১২৮০) বাসে সিলেট যাওয়ার জন্য নবীগঞ্জ উপজেলার মহাসড়কস্থ নাঈমা ফিলিং স্টেশন থেকে উঠে ওয়াছিমসহ তার ৮ জন সহপাঠি। গাড়িতে উঠার পর বাসের সহকারী সিলেট যাওয়ার জন্য তাদের কাছে অতিরিক্ত ভাড়া দাবী করে। তখন ভাড়া নিয়ে বাসের সহকারীর সঙ্গে ওয়াছিমসহ তার সহপাঠিদের বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে শেরপুরের ভাড়া রেখে তাদের নামিয়ে দেয়ার জন্য বাসের সহকারীকে বলে ওয়াছিমসহ অন্যান্যরা। সে সময় শেরপুর এলাকায় পৌছাঁমাত্রই বাস থেকে ওয়াছিমকে ধাক্কা দিয়ে ফেলে দেয় হেলপার। পরে তার ওপর দিয়ে বাস চালিয়ে নিয়ে যায় বাসের চালক। এ সময় ঘটনাস্থলেই ওয়াছিম ঘোরী (২৩) নিহত হন। এ ঘটনায় বাসটি আটক করা হলেও ঘাতক চালক ও হেলপারকে আটক করা সম্ভব হয়নি।
ওয়াসিমের মরদেহ উদ্ধার করে সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর রাত ৮টার দিকে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবির) ছাত্ররা ওসমানী হাসপাতালে ছুটে যান। এ সময় তারা বাসচালক ও হেলপারের শাস্তির দাবি জানিয়ে বিক্ষোভ করেন। অন্যদিকে ওয়াছিমের মৃত্যুতে নবীগঞ্জ উপজেলার দিনারপুর পরগণা জুড়ে শোকের ছায়া নেমে এসেছে। তার পরিবারে চলছে শোকের মাতম।
শেরপুর হাইওয়ে থানার ওসি কামরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
এদিকে নিহত’র পিতা মাহবুব ঘোরী জানান, আজ রবিবার দুপুর ২টার সময় তাদের নিজ বাড়ীতে মরহুমের জানাযার নামাজ অনুষ্টিত হবে।
অপর দিকে ঘাতক বাস চালককে আটক করা হয়েছে। তার নাম জুয়েল আহমদ (২৬)। তিনি মৌলভীবাজারের শ্রীমঙ্গল থানার বাড়াউরা গ্রামের মৃত আজিদ মিয়ার পুত্র। দক্ষিণ সুরমা থানা পুলিশ শনিবার রাত পৌণে ১১টার দিকে কদমতলী বাসটার্মিনাল এলাকা থেকে তাকে আটক করে। বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মেট্টোপলিটন পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার জেদান আল মুসা।