Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

শচীন্দ্র কলেজে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

প্রেস বিজ্ঞপ্তি ॥ শচীন্দ্র কলেজে বার্ষিক ক্রীড়া, সাহিত্য, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী সম্পন্ন হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১০ টায় জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে প্রতিযোগিতার শুভ সূচনা করা হয়। দিন ব্যাপী ৩৩ টি ইভেন্টে প্রায় ৫ শতাধিক শিক্ষার্থীরা প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। এতে ৯৯ জনকে বিজয়ী ঘোষণা করে তাদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। প্রতিযোগিতা শেষে কলেজের অধ্যক্ষ এসকে ফরাস উদ্দীন আহমেদ শরীফীর সভাপতিত্বে ও ক্রীড়া কমিটির সদস্য সচিব রণজিৎ কুমার দাসের পরিচালনায় অনুষ্টিত সভায় বক্তব্য রাখেন, ম্যানেজিং কমিটির সদস্য এডঃ সুদ্বীপ কান্তি বিশ্বাস সজল, আবুল ফজল চৌধুরী, সাংস্কৃতিক কমিটির আহ্বায়ক প্রভাষক আব্দুল আহাদ খান প্রমূখ।
আলোচনা সভা শেষে ৩৩ টি ইভেন্টে ৯৯ জন বিজয়ীর মাঝে অতিথিরা পুরস্কার বিতরণ করেন। তাছাড়া সাহিত্যে তানভীর সিদ্দিকী, সাংস্কৃতিক প্রতিযোগিতায় সুপ্তা রাণী দাশ কে সেরা প্রতিযোগীর ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠানে অত্র কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন। সভাপতির বক্তব্যে অধ্যক্ষ এসকে ফরাশ উদ্দীন আহমেদ শরীফী বলেন, লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া, সাহিত্য ও সংস্কৃতি চর্চায় শিক্ষার্থীদের মনোনীবেশ করতে হবে। খেলাধুলা শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক উৎকর্ষতা সাধন করে। অতিথিবৃন্দ তাদের বক্তব্যে অত্র কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের ক্রীড়া নৈপুন্যে ভূয়সী প্রশংসা করে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। ভবিষ্যতে এই কলেজের সুনাম আরো বৃদ্ধি করার আহ্বান জানান।
উল্লেখ্য, পুরস্কার বিতরণের পূর্বে কলেজের রোভাররা দুইটি দৃষ্টিনন্দন ডিসপ্লে প্রদর্শন করে এবং উক্ত প্রতিযোগিতা সম্পন্ন করতে কঠোর পরিশ্রম করে।