Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

মাত্র কয়েকদিন পর শ্রীমঙ্গল উপজেলা পরিষদ নির্বাচন

কাউছার আহমেদ রিয়ন, শ্রীমঙ্গল থেকে ॥ পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপের নির্বাচনের আর মাত্র কয়েকদিন বাকি। আগামী ১৮ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে এ নির্বাচন। আর এতে করে জোর নির্বাচনী প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। চা বাগান অধ্যুষিত এলাকা হওয়ায় বরাবরই নৌকা মার্কার ঘাঁটি হিসেবে পরিচিত শ্রীমঙ্গল। তাছাড়া এবারই প্রথম উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীরা দলীয় প্রতীকে নির্বাচনে অংশ নেয়ায় এ যেন সোনায় সোহাগা হয়ে দাঁড়িয়েছে। অনেকে ধরেই নিচ্ছেন যে শ্রীমঙ্গলে অবধারিতভাবেই জয়ের বন্দরে নোঙর ফেলার দ্বারপ্রান্তে রয়েছেন নৌকা প্রতীকে নির্বাচনে অংশ নেয়া চেয়ারম্যান প্রার্থী রনধীর কুমার দেব। এর আগে পর পর দুইবার তিনি শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন।
শ্রীমঙ্গল উপজেলার একাধিক ভোটারের সাথে কথা বললে তারা বলেন, গত দশ বছর যাবত অত্যন্ত সুনামের সাথে রনধীর কুমার দেব শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পরিচালনা করছেন। তিনি একজন স্বচ্ছ রাজনীতিবিদ ও জনপ্রতিনিধি। মানুষের জন্যই তিনি নিবেদিত। ১৮ মার্চের নির্বাচনে রনধীর কুমার দেবই জয়ী হবে বলে এ সময় আশা প্রকাশ করেন তারা।
নিজের জয়ের ব্যাপারে কতটা আশাবাদী এ বিষয়ে রনধীর কুমার দেব বলেন, বিগত ১০ বছরে শ্রীমঙ্গলের চিত্র পাল্টে গেছে। চা-বাগান থেকে শুরু করে তৃণমূল পর্যন্ত বিপুল উন্নয়ন সাধিত হয়েছে। যার ফলশ্র“তিতে এবারও নৌকার বিজয় সুনিশ্চিত।
তিনি আরও বলেন, নির্বাচিত হলে এলাকার জনগণকে নিয়ে প্রয়োজনীয় সব উন্নয়ন করে যাবেন। জীবনের বাকী সময়টুকু তিনি মানুষের জন্যই কাজ করে যেতে চান।
এদিকে রনধীর কুমার দেবের প্রতিদ্বন্দ্বী হিসেবে আনারস প্রতীক নিয়ে নির্বাচনী মাঠে রয়েছেন আফজল হক। তিনিও জোর নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন। তবে নৌকা ও আনারস প্রতীকের এ দ্বৈরথে বিজয়মাল্য উঠতে যাচ্ছে কার গলায় সেজন্য অপেক্ষা করতে হবে আগামী ১৮ মার্চ পর্যন্ত।
স্বতন্ত্র প্রার্থী আফজল হক পরিবর্তন অঙ্গিকার নিয়ে মাঠে কাজ করে যাচ্ছে। জনগণও পরিবর্তন চায়। তিনি শতভাগ বিজয়ী হওয়ার আশাবাদ ব্যক্ত করেন।