Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

ঢাবিতে বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞা

এক্সপ্রেস ডেস্ক ॥ ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন সামনে রেখে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ২৪ ঘণ্টার জন্য বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। রোববার সন্ধ্যা ৬টা থেকে এ নিষেধাজ্ঞা বলবৎ হবে।
শনিবার শাহবাগ থানায় এক সংবাদ সম্মেলনে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া এই নিষেধাজ্ঞার কথা জানিয়ে বলেন, রোববার সন্ধ্যা ৬টা থেকে ১১ ই মার্চ সন্ধ্যা ৬টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী এবং কর্তব্যরতরা ছাড়া অন্য কেউ বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করতে পারবে না। নিরাপত্তা নিশ্চিত করতে শাহবাগ, হাই কোর্ট , রমনা ক্রসিং, শহীদুল্লাহ হল, জগন্নাথ হল, নীলক্ষেত ও পলাশীতে তল্লাশি করবে পুলিশ।
ডিএমপি কমিশনার আরো বলেন, এসব স্থান দিয়ে শুধু বৈধ পরিচয়ধারীরা প্রবেশ করতে পারবেন। এছাড়া স্টিকারযুক্ত মোটরসাইকেল ও গাড়ি ভেতরে প্রবেশ করতে পারবে। ‘ডিউটি পাস’ সাপেক্ষে ইলেকট্রনিক মিডিয়ার চারজন ও প্রিন্ট মিডিয়ার দুইজন সাংবাদিক ভেতরে প্রবেশ করতে পারবেন।
বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সহায়তা দিতে পুলিশ সর্বদা প্রস্তুত আছে জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নির্দেশ দিলেই তারা দায়িত্ব পালন করবে। হলে হলে স্থাপিত ভোট ভোটকেন্দ্র গুলোকে সিসিটিভির আওতায় আনা হয়েছে। আর্চওয়েগুলোতে মেটাল ডিটেক্টর দিয়ে তল্লাশি করে ভেতরে প্রবেশ করানো হবে।