Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সৈনিক জাতীয় ফুটবলার মোক্তার হোসেন আর নেই

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সৈনিক জাতীয় ফুটবল দলের সাবেক খেলোয়ার হাজী মোক্তার হোসেন ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বৃহস্পতিবার (১৪ ফেব্র“য়ারী) বিকাল ৫টার দিকে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। পরে সিলেট সেনানিবাসের একটি চৌকুস টিম মোক্তার হোসেনকে শেষ বিদায় জানাতে স্বস্ত্র সালাম প্রদান করে। এ সময় বিউগলে করুন সুর বেজে ওঠে। এর আগে বাংলাদেশ বিমানবাহিনী শমসেরনগর ঘাটির একটি টিম তাঁকে সামাল প্রদর্শন করেন।
এর আগে ভোর ৫টার দিকে শায়েস্তাগঞ্জ উপজেলার নুরপুর গ্রামে নিজ বাড়ীতে মারা যান তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৫ বছর। হাজী মোক্তার হোসেন শুধু খেলোয়ারই ছিলেন না। তিনি ছিলেন সংগঠন, রাজনৈতিক নেতা ও এলাকার বিশিষ্ট মুরুব্বী। মোক্তার হোসেন হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগে সহসভাপতি ছিলেন।
মৃত্যুকালে স্ত্রী, ৪ ছেলে ও ১ মেয়ে রেখে গেছেন। ছোট ছেলে নাজমুল হোসেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়ার।
মরহুমের পরিবার সূত্র জানায়- মোক্তার হোসেন ১৯৭২ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে যোগদান করেন। পরে সেনাবাহিনীর ফুটবল টিমে ভালো খেলোয়ার হিসেবে পেয়ে যান অধিনায়কের দায়িত্ব। ১৯৮৭ সালে চাকুরী থেকে অবসর গ্রহণের আগ পর্যন্ত সেনাবাহিনী ফুটবল টিমের অধিনায়কের দায়িত্ব পালন করেছেন। ১৯৮৩ সালে বাংলাদেশ জাতীয় ফুটবল টিমের খেলোয়ার হিসেবে স্থান করে নেন মোক্তার হোসেন। সুনামের সাথে খেলেছেন দেশের বিভিন্নস্থানে। অর্জন করেছেন নামজস খ্যাতি।