Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

যুব সমাজ জাগ্রত হলে দেশ এগিয়ে যাবে-আবু জাহির

প্রেস বিজ্ঞপ্তি ॥ হবিগঞ্জ-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, যুব সমাজ জাগ্রত হলে দেশ এগিয়ে যাবে। স্বামী বিবেকানন্দের আদর্শে উজ্জীবিত হয়ে দেশ গঠনের কাজে যুব সমাজকে আত্মনিয়োগ করার আহ্বান জানান। তিনি বলেন, আমি যুব সমাজকে ভালো কাজে সবসময়ই উৎসাহিত করি, আজ একদল তরুন মেধাবী ছাত্রছাত্রীকে পড়ালেখায় উৎসাহিত করার জন্য বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদ যে উদ্যোগ গ্রহন করেছে তা অবশ্যই প্রশংসার দাবীদার।
স্বামী বিবেকানন্দ’র ১৫০তম জন্মোৎসব উপলক্ষে গতকাল শুক্রবার জেলা পরিষদ অডিটরিয়ামে আলোচনা সভা, পুরষ্কার বিতরণ, এসএসসি ২০১৩ সালের জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে আবু জাহির উপরোক্ত কথা বলেন। বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদ আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিষদ সভাপতি প্রসূন আচার্য্য পল্লব। অজয় রায় ও শ্বাশত দাস মান্নার সঞ্চালনায় অনুষ্টানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রামকৃষ্ণ সেবাশ্রমের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী শিবাত্মানন্দজী মহারাজ। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুর রউফ, রোটারিয়ান জগদীশ চন্দ্র মোদক, অজিত কুমার পাল, নারায়ন পাল। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন অসিত রঞ্জন দাস, পরিষদের সহ-সভাপতি গৌর শংকর দাস।
দিন ব্যাপী অনুষ্ঠানের প্রথমার্ধে সম্প্রীতি র‌্যালী ও র‌্যালী শেষে জেলা পরিষদ অডিটোরিয়াম এ “বিভাগীয় সম্মেলন” অনুষ্ঠিত হয়। সিলেট বিভাগের বিভিন্ন স্থানের বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদের নেতৃবৃন্দ সম্মেলনে অংশগ্রহন করেন। প্রসূন আচার্য্য পল্লবের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর নিখিল ভট্টাচার্য্য। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রামকৃষ্ণ সেবাশ্রমের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী শিবাত্মানন্দজী মহারাজ, শ্যামল আচার্য্য প্রমুখ।