Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জে সাইফ টেকের অনুর্ধ্ব ২০ খেলোয়ার বাছাই আজ ॥ আসছেন সোনালী দিনের তারকা আসলাম জনি ও বাবলু

স্টাফ রিপোর্টার ॥ সারাদেশে শেখ কামাল অনুর্ধ্ব-২০ বিভাগীয় পর্যায়ে ফুটবল টুর্নামেন্ট আয়োজন করবে সাইফ টেক পাওয়ার লিমিটেড। আগামী এপ্রিল মাসে হোম এন্ড এওয়ে ভিত্তিতে ৮টি বিভাগকে নিয়ে এই টুর্নামেন্ট শুরু হবে। সিলেট বিভাগের হোম ভেন্যু হবে হবিগঞ্জ আধুনিক স্টেডিয়াম। এই বিভাগের দল গঠনের লক্ষ্যে হবিগঞ্জ আধুনিক স্টেডিয়ামে ট্রায়াল অনুষ্ঠিত হবে আজ। হবিগঞ্জে খেলোয়ার বাছাই কার্যক্রমে অংশ নিবেন বাংলাদেশ ফুটবল জগতের সোনালী দিনের তারকা জাতীয় দলের সাবেক খেলোয়ার শেখ মোঃ আসলাম, ইমতিয়াজ সুলতান জনি, হাসানুজ্জামান বাবলুসহ তারকা খেলোয়াড়রা। বাছাইকৃত খেলোয়াড়দের হাতে তুলে দেয়া হবে ইয়েস কার্ড।
অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন সাইফ পাওয়ার টেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মোঃ রুহুল আমীন। উপস্থিত থাকবেন, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু ও চট্টগ্রাম বিভাগীয় ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন মোঃ আলমগীরসহ দেশবরেন্য ক্রীড়া সংগঠকরা।
গতকাল সন্ধ্যায় এ উপলক্ষে হবিগঞ্জ আধুনিক স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল এসোসিয়েশনের কো অর্ডিনেটর আহমেদ সাঈদ আল ফাত্তাহ উপরোক্ত তথ্য জানান।
তিনি বলেন, ১৮ ফেব্র“য়ারী ভিডিও কনফারেন্সের মাধ্যমে সকল বিভাগে বাছাইকৃত খেলোয়াড়দের নিয়ে প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন হবে। সিলেট বিভাগের স্কোয়াড হবে ৩০ জনের। আজ ট্রায়ালে অংশ নিবেন ৪ জেলার ৬০ জন ফুটবলার। দেশে ফুটবলের নতুন জাগরণ সৃষ্টি এবং জাতীয় দলের পাইপলাইনে পর্যাপ্ত ফুটবলার সরবরাহ ও জেলা ফুটবল এসোসিয়েশনগুলোকে আর্থিকভাবে স্বাবলম্বী করার লক্ষ্যেই এই টুর্নামেন্ট আয়োজনের মূল উদ্দেশ্য বলেও জানান তিনি।
বাছাইকৃত খেলোয়াড়দের সাথে সংশ্লিষ্ট ফুটবল এসোসিয়েশনের চুক্তি থাকবে, ৩ থেকে ৫ বছরের। ওই সময়ে তাদেরকে বিভিন্ন ক্লাবে ধার অথবা বিক্রি করা হবে। বিক্রিত টাকার ৩০ শতাংশ পাবে সংশ্লিষ্ট ডিএফএ। যে ডিএফএ বেশি খেলোয়াড় দিতে পারবে, তারা তত বেশি লাভবান হবে।
টুর্নামেন্টে চ্যাম্পিয়ান ও রানার্স আপ দলকে বিদেশে পাঠিয়ে হাই পারফরমেন্স প্রশিক্ষণ প্রদান করা হবে বলে জানিয়ে তিনি বলেন, ইতোমধ্যে চট্টগ্রাম, রংপুর ও ময়মনসিংহের ট্রায়াল সম্পন্ন করা হয়েছে। সেখানে ভাল মানের খেলোয়াড় বেড়িয়ে এসেছে। সাইফ পাওয়ার টেক ফুটবলে যুক্ত হয়ে শুধু পেশাদার দল গঠন করেনি। সারাদেশে ফুটবল লীগ স্পন্সার করেছে। বয়সভিত্তিক পর্যায়ে প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। গাজীপুরে একাডেমি করার জন্য নেয়া হয়েছিল ১০০ একর ভূমি। কিন্তু প্রকল্পটি বাস্তবায়ন হয়নি। তবে পাওয়ার টেক অবশ্যই ফুটবলের উন্নয়নে একাডেমি প্রতিষ্ঠা করবে। সাইফ পাওয়ার টেক ফুটবল দলের ভেন্যু হিসেবে ময়মনসিংহ স্টেডিয়ামকে ব্যবহার করা হলেও ভবিষ্যতে হবিগঞ্জ আধুনিক স্টেডিয়ামকে ভেন্যু করার সম্ভাবনার কথা জানান তিনি।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- সিলেট বিভাগীয় ফুটবল এসোসিয়েশনের সভাপতি এবং হবিগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন কলি, হবিগঞ্জ জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি আব্দুর রহমান, সহ সভাপতি সালেহ আহমেদ এবং জেলা ক্রীড়া সংস্থার সদস্য হুমায়ুন খান।