Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বিভিন্ন কর্মসুচির মধ্য দিয়ে মহান বিজয় দিবস উদযাপন

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে বিভিন্ন কর্মসুচির মধ্য দিয়ে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন সহ বিভিন্ন রাজনৈতিক দল বিভিন্ন কর্মসুচি গ্রহণ করে।
সূর্যোদয়ের সাতে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে জেলা প্রশাসনের কর্মসুচি শুরু হয়। পরে দুর্জয় স্মৃতি সৌধসহ সাবেক মন্ত্রী এনামুল হক মোস্তফা শহীদ, মুক্তিযুদ্ধের সেকেন্ড ইন কমান্ড মেজর জেনারেল এম এ রব, শহীদ মুক্তিযোদ্ধার কবরে পুস্পস্তবক অর্পণ করা হয়। সকাল ৮টায় অনুষ্ঠিত হয় কোচকাওয়াজ, সকাল ১০ টায় বীর মুক্তিযোদ্ধা ও শহদি মুক্তিযোদ্ধার পরিবারকে সংবর্ধনা দেয়া হয়। সন্দ্রায় অনুষ্ঠিত হয় আলোচনা সভা। পুলিশ প্রশাসনের পক্ষ থেকেও পৃথক কর্মসুচির মাধ্যমে মহান বিজয় দিবস উদযাপন করা হয়।
এদিকে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে বিজয় র‌্যালী করেছে হবিগঞ্জ জেলা আওয়ামী লীগ। রোববার সকালে জেলা আওয়ামী লীগের সভাপতি এডঃ মোঃ আবু জাহির এমপি’র নেতৃত্বে দুর্জয় থেকে র‌্যালী বের করা হয়। এর আগে শহীদদের স্মরণে দুর্জয় হবিগঞ্জে পুষ্পার্ঘ অর্পণ করে সকল শহীদের আতœার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। এর আগে এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এমপি আবু জাহির বলেন, বিজয় দিবসের প্রেরণাকে শক্তিতে পরিণত করে স্বাধীনতা বিরোধী চক্রের মোকাবেলা করতে হবে। আগামী ৩০ ডিসেম্বরের নির্বাচনে জাতির পিতার কন্যা শেখ হাসিনাকে হবিগঞ্জের ৪টি আসন উপহার দিয়ে ১০ বছরের উন্নয়নের প্রতিদান দিতে হবে।
এছাড়া বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন বিভিন্ন কর্মসুচি পালন করে।