Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বানিয়াচঙ্গে শহীদ সায়ীদুল হাসান পাঠাগারের বিজয় দিবস উদযাপন

মখলিছ মিয়া, বানিয়াচং থেকে ॥ বানিয়াচঙ্গে শহীদ সায়ীদুল হাসান পাঠাগারের উদ্যোগে মহান বিজয় দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে দিনব্যাপী অনুষ্ঠান মালার আয়োজন করা হয়। সকাল ৭ টায় জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনব্যাপী কর্মসুচীর উদ্বোধন করা হয়। কর্মসুচীর মধ্যে ছিল চিত্রাংকন, ব্যাটমিন্টন, মেয়েদের মিউজিক্যাল চেয়ার, বিস্কুট দৌড়, দেয়াল পত্রিকার উদ্বোধন, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, আলোচনা এবং পুররস্কার বিতরনী অনুষ্ঠান। শহীদ সায়ীদুল হাসান পাঠাগার পরিচালনা কমিটির প্রতিষ্টাতা সভাপতি ডাঃ সাখাওয়াত হাসান জীবন এর সভাপতিত্বে ও যুব কমিটির সহ-সভাপতি দিলোয়ার হোসাইন, সুমন সরকার সঞ্জুর সঞ্চালনায় এতে আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান শেখ বশির আহমেদ, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মুক্তিযোদ্ধা আব্দুল খালিক মাস্টার, এডঃ নজরুল ইসলাম খান, শিক্ষিকা সাধনা সূত্রধর, ব্র্যাক কর্মকর্তা আয়শা বেগম, মোস্তফা কবির আজাদ।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শহীদ সায়ীদুল হাসান পাঠাগারের লাইব্রেরীয়ান শাহীনুর জান্নাত জেপী, কবি সাজ্জাদ বিন লাল, তাকিম উদ্দিন, উজ্জ্বল মিয়াা, এনামুল মিয়া, মিন্টু মিয়া প্রমুখ।
সভাপতির বক্তব্যে ডাঃ সাখাওয়াত হাসান জীবন বলেন, অনেক ত্যাগের বিনিময়ে আমরা একটি স্বাধীন রাষ্ট্র পেয়েছি, বর্তমানে মিথ্যা মামলা দায়ের করে যেভাবে মানুষকে হয়রানি করা হচ্ছে, এতে স্বাধীন দেশের নাগরিক হিসেবে আমরা লজ্জা পাচ্ছি। এসময় অত্র পাঠাগারের কমিটির সাবেক সভাপতি মুর্শেদ আহমেদ ছাদিককে মিথ্যা মামলায় গ্রেফতারের নিন্দা জানানো হয় এবং অবিলম্বে তার নিঃশর্ত মুক্তির দাবী জানানো হয়। পরে বিভিন্ন প্রতিযোগিতায় অংশ গ্রহনকারী বিজয়ীদের হাতে পুরস্কার তুলেদেন ডাঃ সাখাওয়াত হাসান জীবনসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ।