Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

ডা. জীবনের বিবৃতি

নষ্ট রাজনীতির ষোল কলা পূর্ণ করে মিথ্যা মামলায় ১৭ অক্টোবর ১৮ থেকে ঢাকা কেন্দ্রীয় কারাগার কেরানীগঞ্জে ১৬ দিন এবং কাশিমপুর-২ কারাগারে ২৮ দিন মোট ৪৪ দিন হাজতবাস করে ৩০ নভেম্বর শুক্রবার রাতে বাসায় ফিরি এবং পরদিন প্রত্যুষে এলাকার উদ্দেশ্যে রওয়ানা দেই। শায়েস্তাগঞ্জ পৌঁছার পর থেকে নিজ বাড়ি পর্যন্ত মানুষের যে স্নেহ-ভালবাসা-সহমর্মিতা পেয়েছি, তা সারাজীবন আমার সম্পদ হয়ে রইল। পরদিন থেকে মানুষের দেখা-সাক্ষাৎ, নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মীদের অক্লান্ত পরিশ্রম আমাকে অভিভূত করেছে। আমি তাদের কাছে চিরঋণী হয়ে রইলাম। বানিয়াচং থাকা অবস্থায়ই আমি জানতে পারলাম কারাগারে থাকা অবস্থায় ১ নভেম্বর আমি নাকি গাড়ী ভাংচুর করেছি এবং পুলিশকে আঘাত করে আহত করেছি। আজ সেই মামলায়ও মাননীয় হাই কোর্ট থেকে জামিন নিলাম।
এই বিজয়ের মাসে আশা করি রাষ্ট্রীয় কর্মকর্তা-কর্মচারীর গণতান্ত্রিক ব্যবস্থায় ব্যক্তিস্বাধীনতা-বাকস্বাধীনতা-ভোটের স্বাধীনতা রক্ষায় ইতিবাচক ভূমিকা রাখবেন। নুতন প্রজন্ম যেন ভুল বার্তা না পায়।
আমার বিরুদ্ধে মামলা ও আমি কারাগারে থাকার সময় এবং আমি নমিনেশন না পাওয়ায় আমার জন্য যাদের হৃদয় কেঁদেছে, যারা আমার জন্য দোয়া-আশীর্বাদ করেছেন, যারা মিছিল মিটিংএ স্লোগান তুলেছেন, পোষ্টার-লিফলেট ছেপে বিলি করেছেন। আপনাদের সকলের নিকট আমি ঋণী। সাথে সাথে আমি কৃতজ্ঞতা জানাতে চাই, আমার আইনজীবীদের ও আমার পরিবারের সদস্যদের প্রতি যাদের অক্লান্ত পরিশ্রম ছিল আমাকে মূক্ত বাতাসে আনার জন্য। যেসব নেতৃবৃন্দ আমার মুক্তি চেয়ে বিবৃতি দিয়েছেন, তাদের কাছে আমি কৃতজ্ঞ।
আমার বন্ধু,-আত্মীয়রা যারা আমার ও আমার পরিবারের খোজ-খবর নিয়েছেন, নানাভাবে সাহায্য সহযোগিতা করেছেন আপনাদের নিয়ে আমি গর্বিত।
দেশ ও জনগণের সেবার প্রত্যয় নিয়ে আমার যে রাজনৈতিক যাত্রা তা যেন আমি সততা ও সাহসের সাথে চালিয়ে যেতে পারি এই দোয়া ও আশীর্বাদ করবেন। মহান সৃষ্টিকর্তা আপনাদের সকলের মঙ্গল করুন।