Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বানিয়াচঙ্গে হামলায় যুবক খুন ॥ জামিননামা দেখে পুলিশ মুক্তি দিলেও প্রতিপক্ষ মুক্তি দেয়নি

মখলিছ মিয়া, বানিয়াচং থেকে ॥ জামিননামা দেখিয়ে পুলিশের নিকট থেকে মুক্তি পেলেও প্রতিপক্ষ মুক্তি দেয়নি কলেজ ছাত্র সায়েম মিয়া (২০)কে। থানা থেকে ফেরার পথে প্রতিপক্ষের লোকজনের অতর্কিত আক্রমণে গুরুতর আহত হয়ে মারা যায় সায়েম। ঘটনাটি ঘটেছে বানিয়াচং উপজেলার জামালপুর গ্রামে। একটি মারামারি মামলায় সায়েম আদালত থেকে জামিনে আসলেও বুধবার রাতে প্রতিপক্ষের লোকজন পুলিশে ধরিয়ে দেয়। পরে জামিনের কাগজ দেখিয়ে বানিয়াচং থানা থেকে বাড়ি যাবার পথে প্রতিপক্ষের লোকজনের হামলায় সায়েম মারা যায়।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, বানিয়াচংয়ে মামলার আসামী কলেজ ছাত্র সায়েম মিয়া (১৯) আদালত থেকে জামিন পাওয়ার পরও তাকে ধরে পুলিশে সোপর্দ করা হয়। জামিননামা দেখিয়ে থানা থেকে ছাড়া পাওয়ার পর বাড়ি ফেরার সময় পথিমধ্যে তার উপর ধারালো অস্ত্র দিয়ে আক্রমন চালানো হয়। তাতেই তার মৃত্যু হয়। গত বুধবার রাতে হামলার ঘটনাটি ঘটে। পুলিশ ঘটনার সাথে জড়িত ৫জনকে আটক করেছে। নিহত সায়েম জামালপুর গ্রামের রমুজ মিয়ার ছেলে এবং জনাব আলী সরকারী কলেজ এর এইচ.এস.সি দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন।
নিহতের পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, একটি সমিতির হিসাব নিকাশের জের ধরে প্রায় দু’মাস পূর্বে একই গ্রামের আব্দুল আজিজ এর ছেলে নজরুল ইসলাম এর সাথে নিহত সায়েমের ঝগড়া হয়। এ ঘটনায় নজরুল ইসলাম বাদী হয়ে গত চলতি বছরের ২৭ আগষ্ট সায়েমসহ আরো কয়েকজনকে আসামী করে বানিয়াচং থানায় একটি মামলা (নং-২৯) করেন। মামলাটি তদন্ত শেষে পুলিশ গত ১৩ অক্টোবর জামালপুর গ্রামের রমুজ মিয়া, সায়েম মিয়া এবং ইসলাম উদ্দিনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করে। ইতিমধ্যে সায়েম মিয়া আদালতে হাজির হয়ে এ মামলায় জামিন লাভ করে। গত বুধবার রাতে আদালতের গ্রেফতারী পরোয়ানা রয়েছে মর্মে সায়েমকে পুলিশের হাতে ধরিয়ে দেয় নজরুল ইসলাম। পরবর্তীতে আদালতের জামিননামা পুলিশকে দেখালে থানা থেকে ছাড়া পায় সায়েম মিয়া। ছাড়া পাওয়ার পর তিনি বাড়ির উদ্দেশ্যে রওয়ানা দেন। রাত সাড়ে ১০ টার দিকে জামালপুর স্কুলের কাছে পৌছামাত্র সায়েম এর উপর হামলা চালায় প্রতিপক্ষের লোকজন। হামলাকারীদের উপর্যুপরি ছুরিকাঘাতে সায়েম মাটিতে লুটিয়ে পড়ে। এসময় সায়েমকে বাঁচাতে তার সহপাঠী কামরুল ও উজ্জ্বল এগিয়ে আসলে তারাও হামলার শিকার হয়। গুরুতর আহত অবস্থায় সায়েমকে প্রথমে বানিয়াচং হাসপাতালে নিয়ে আসলে অবস্থা সংকটান্ন হওয়ায় দ্রুত হবিগঞ্জ হাসপাতালে প্রেরন করা হয়। সেখানেও অবস্থার উন্নতি না হওয়ায় রাতেই সায়েমকে সিলেট মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল বৃহস্পতিবার মারা যান সায়েম মিয়া।
তার নিকটাত্মীয়রা জানান, কলেজ ছাত্র সায়েম তার মা-বাবাকে হাসপাতালে জড়িয়ে ধরে বাঁচার জন্য আর্তনাদ করেন। তার এ আর্তনাদে হাসপাতালে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। কিন্তু শেষ পর্যন্ত তাকে বাচানো গেলনা।
এ ঘটনায় পুলিশ জামালপুর গ্রামের আব্দুর রশিদ, গোলাম হোসেন, মোতাহের, মোবাশ্বির এবং মোজাম্মিলকে আটক করেছে। বানিয়াচং থানার ইন্সপেক্টর (তদন্ত) আব্দুল কাইউয়ুম এর সাথে যোগাযোগ করা হলে তিনি এ প্রতিনিধিকে জানান, এলাকায় অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পুলিশ মোতায়েন করা হয়েছে। মূল হোতাদের গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে বলেও তিনি জানান।