Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

আওয়ামী লীগ দলীয় মনোনয়ন ॥ হবিগঞ্জ-১আসনে সিদ্ধান্ত হয়নি ॥ হবিগঞ্জের ৩টিতে আবু জাহির, মজিদ খান ও মাহবুব আলী

স্টাফ রিপোর্টার ॥ দশম সংসদ নির্বাচনের তুলনায় এবার প্রার্থী তালিকায় বড়সড় পরিবর্তন এনেছে আওয়ামী লীগ। দলের পক্ষ থেকে প্রাথমিকভাবে ঘোষণা করা প্রার্থী তালিকায় দেখা যায়, বাদ পড়েছেন অন্তত ৪২ জন। এর মধ্যে মন্ত্রী একজন আর উপমন্ত্রী একজন। আবার ১০টি আসনে দুজন মনোনয়ন রাখা হয়েছে। তাদের মধ্যেও একাধিক জন বাদ পড়তে পারেন।
রবিবার সকাল থেকে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে প্রার্থীদের মধ্যে মনোনয়নপত্র বিতরণ শুরু হয়। সব মিলিয়ে মনোনয়ন দেওয়া হয় ২৪৫ আসনে। তবে সে সময় দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়ে দেন, এই মনোনয়ন চূড়ান্ত নয়। আনুষ্ঠানিকভাবে আজ তালিকা প্রকাশ করা হবে। যাদের মনোনয়নপত্র দেওয়া হয়েছে, সেখান থেকেও কেউ কেউ বাদ পড়তে পারেন।
সিলেট বিভাগের চার জেলার ১৯টি আসনের মধ্যে আওয়ামী লীগ প্রার্থী দিয়েছে ১৪টি আসনে। ফাঁকা রাখা হয়েছে পাঁচটি।
হবিগঞ্জের চারটি আসনের মধ্যে প্রার্থী করা হয়েছে তিনটিতে। তারা হলেন আব্দুল মজিদ খান (হবিগঞ্জ-২), আবু জাহির (হবিগঞ্জ-৩) এবং মাহবুব আলী (হবিগঞ্জ-৪)। সুনামগঞ্জের পাঁচটির মধ্যে চারটিতে প্রার্থী করা হয়েছে। প্রার্থী হয়েছেন মোয়াজ্জেম হোসেন রতন (সুনামগঞ্জ-১), জয়া সেনগুপ্ত (সুনামগঞ্জ-২), এম এ মান্নান (সুনামগঞ্জ-৩) এবং মুহিবুর রহমান মানিক (সুনামগঞ্জ-৫)।