Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

সিকান্দপুরের মশিউর রহমানকে গ্রেফতার করেছে সিআইডি

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচং থানার দায়ের করা চাঁদাবাজি ও সন্ত্রাসী হামলার আসামী মশিউর রহমান (৩৮) কে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল সন্ধ্যা গোপন সংবাদের ভিত্তিতে হবিগঞ্জ শহরের নোয়াবাদ এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করেন সিআইডির ওসি মোঃ আব্দুর রাজ্জাক। গ্রেফতাকৃত মশিউর রহমান বানিয়াচং উপজেলার সিকন্দরপুর গ্রামের গোলাম মোস্তফা ওরফে উস্তার মুহুরীর পুত্র।
মামলার সুত্রে জানা যায়, গত বছরের ৬ সেপ্টেম্বর বিকালে ওই এলাকার রাজা মিয়ার পুত্র মনির হোসেন শহর থেকে বাড়ি ফেরার পথে উল্লেখিত আসামীসহ একদল লোক তার গতিরোধ করে একলাখ টাকা চাঁদা দাবী করে। এ সময় মনির হোসেন চাঁদা দিতে অস্বীকার করায় তারা মনির হোসেনকে এলোপাতাড়ি কুপিয়ে ক্ষতবিক্ষত করে হাত ও পায়ের রগ কেটে দেয়। এ ঘটনায় মনির হোসেনর চাচা বাদী হয়ে জহুর আমিনসহ ১০/১২ জনের বিরুদ্ধে বানিয়াচং থানা চাঁদাবাজি ও সন্ত্রাসী হামলার অভিযোগ এনে মামলা দায়ের করেন। পরে বানিয়াচং থানার তদন্তকারী কর্মকর্তা কয়েকজন আসামীকে বাদ দিয়ে আদালতে চার্জশিট দাখিল করেন। বাদী উক্ত চার্জশিটের বিরুদ্ধে আদালতে নারাজি আবেদন করলে আদালত মামলাটি অধিকতর তদন্তেরর জন্য হবিগঞ্জের সিআইডিতে হস্তান্তর করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির ওসি আব্দুর রাজ্জাক মামলাটি হাতে পাওয়ার মাত্র কয়েক দিনের মধ্যে মামলার অন্যতম আসামী মশিউর রহমানকে গ্রেফতার করতে সক্ষম হন। গ্রেফতারকৃত আসামীকে আদালতে প্রেরণ করা হবে।
উল্লেখ্য, গ্রেফতারকৃত আসামী মশিউর রহমানের আপন ছোট ভাই মিজানুর রহমান মিজান ওরফে মিটু সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়াসহ ৫ আওয়ামীলীগ নেতা হত্যা মামলার অন্যতম আসামী। সে দীর্ঘ ১৪ বছর ধরে কারাগারে আছে।
এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির ওসি মোঃ আব্দুর রাজ্জাক গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে বলেন, ওই এলাকার মনির হোসেনকে চুরিকাঘাত করে আহত করার ঘটনায় বানিয়াচং থানায় দায়েরকৃত একটি মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। অন্যান্য আসামীদের গ্রেফতার করতে অভিযান অব্যাহত আছে। খুব শীঘ্রই বাকি আসামীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসতে পারবো।