Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

উমেদনগর মাদ্রাসায় পুরস্কার বিতরণকালে পুলিশ সুপার ॥ জঙ্গী নির্মুলের দায়িত্ব পুুলিশের সহযোগিতার দায়িত্ব জনগণের

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে কোরআন ও হাদিসের আলোকে সমাজ ও রাষ্ট্র মাদক-সন্ত্রাস-জঙ্গিবাদের কুফল শীর্ষক আলোচনা সভা ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গতকাল দুপুরে উমেদনগর জামেয়া ইসলামিয়া আরাবিয়া টাইটেল মাদ্রাসায় হবিগঞ্জ পুলিশ প্রশাসন এ অনুষ্ঠানে আয়োজন করে। আলহাজ্ব শায়খুল হাদীস আল্লামা তোফাজ্জল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা বিপিএম-সেবা। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (হবিগঞ্জ সার্কেল) মোঃ রবিউল ইসলাম, ইসলামী ফাউন্ডেশনের উপ-পরিচালক মাওলানা শাহ নজরুল ইসলাম, হবিগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ সহিদুর রহমান, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ ফজলুর রহমান, হবিগঞ্জ টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোঃ ছানু মিয়া, সাংবাদিক ইউনিটির সভাপতি এম এ হাকিম, হবিগঞ্জ ইসলামিক ফাউন্ডেশনের মাস্টার ট্রেইনার মাওঃ জয়নুল আবেদীন, হবিগঞ্জ দ্বীনি শিক্ষা বোর্ড এর সাধারণ সম্পাদক হাফেজ শামছুল হক, প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের পক্ষে হাফেজ আবু মুসা, হাফেজ রেজাউল করিম।
এর পূর্বে আন্তঃ মাদ্রাসার চূড়ান্ত পর্বে উন্নীত ছাত্রদের মধ্যে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের কূফল শীর্ষক রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে কওমী মাদ্রাসার বিশিষ্ট ওলামায়ে কেরাম ও ইসলামিক ফাউন্ডেশনের যৌথ প্রতিনিধিগণ ১৭টি মাদ্রাসার শিক্ষার্থীদের উত্তরপত্র মূল্যায়ন করে চূড়ান্তভাবে ২ গ্র“পের ৬ জনকে পুরস্কারের জন্য মনোনীত করেন। এ ধরণের কার্যক্রমের ফলে মাদ্রাসার শিক্ষার্থীদের মধ্যে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের কূফল সম্পর্কে সচেতনতা তৈরী হবে এবং সমাজ ও রাষ্ট্র থেকে ধীরে ধীরে উল্লেখিত অপরাধগুলি নির্মূল করা সম্ভব হবে। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।
অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা (বিপিএম-সেবা) বলেন, মাদক যুবসমাজকে ধ্বংসের দিকে ধাবিত করে। এর কারনে সমাজে বিভিন্ন ধরনের অপরাধ সংঘটিত হয়। তাই মাদক থেকে সকলকে দুরে থাকতে হবে। তিনি বলেন, জঙ্গীরা দেশের শত্র“, সমাজের শত্র“, ইসলামের শত্র“। জঙ্গী নিমূলে আইন শৃংখলা বাহিনী বিশেষ করে পুলিশ বাহিনী বদ্ধ পরিকর। তিনি বলেন, সকরের সহযোগিতায় এদেশ থেকে জঙ্গী পুলিশ কাজ করে যাচ্ছে। তিনি বলেন, জঙ্গী নির্মুলের দায়িত্ব পুুলিশের আর সহযোগিতার দায়িত্ব জনগণের। তাই সকলে সহযোগিতা করলে জঙ্গী নির্মুলে পুলিশ সফলতা অর্জন করতে পারবে ইনশাআল্লাহ। সভায় জঙ্গিবাদ, মাদক, সন্ত্রাস, ইভটিজিং প্রতিরোধে আলেম উলামাদের এগিয়ে আসার জন্য পুলিশ সুপার আহ্বান জানান।