Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

দেশের শ্রেষ্ট গাইড গাইডার হবিগঞ্জের পুর্ণিমা

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ গার্ল গাইডস অ্যাসোসিয়েশন জাতীয় পর্যায়ে শিল্ড ও অ্যাওয়ার্ড প্রদানে শ্রেষ্ট গাইড গাইডার পদক পেয়েছেন হবিগঞ্জের পুর্ণিমা রানী দাশ তালুকদার। গত রোববার ঢাকায় এক অনুষ্ঠানের মাধ্যমে তাঁকে এ অ্যাওয়ার্ড দেওয়া হয়।
দেশের শ্রেষ্ট গাইড গাইডার পুর্ণিমা রানী দাশ তালুকদার হবিগঞ্জ বি কে জি সি সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের সহকারি শিক্ষক। পাশাপাশি তিনি বাংলাদেশ গার্ল গাইডস অ্যাসোসিয়েশন হবিগঞ্জ জেলা শাখার সম্পাদক।
বাংলাদেশ গার্ল গাইডস অ্যাসোসিয়েশন জাতীয় পর্যায়ে এই প্রথম শিল্ড ও অ্যাওয়ার্ড প্রদান শুরু করে। এ বছর সারাদেশে দুইশ গাইড গাইডার থেকে ১৩ জনকে দেশের শ্রেষ্ট গাইড গাইডার নির্বাচিত করা হয়। সিলেট বিভাগের মধ্যে শ্রেষ্টত্ব অর্জন করেন হবিগঞ্জের পুর্ণিমা রানী দাশ তালুকদার। গত রোববার ঢাকার নিউ বেলি রোডে বাংলাদেশ গার্ল গাইডস অ্যাসোসিয়েশন মিলনায়তনে জাতীয় পর্যায়ে শিল্ড ও অ্যাওয়ার্ড প্রদান উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এ অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ গার্ল গাইডস অ্যাসোসিয়েশনের জাতীয় কমিশনার সৈয়দা রেহানা ইমাম। আরো অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অধ্যাপক মাহফিয়া পারভীন, গার্ল গাইড অ্যাসোসিয়েশনের ডেপুটি জাতীয় কমিশনার অধ্যাপক ইয়াসমিন আহমেদ প্রমুখ। এ ছাড়া দেশের আঞ্চলিক ও জেলা পর্যায়ের কমিশনার, জেলা ও উপজেলা সম্পাদক এবং চারশতাধিক গাইডার ও রেঞ্জাররা এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। শ্রেষ্ট পদকপ্রাপ্ত পুর্ণিমা রানী দাশ তালুকদার জানান, তিনি ১৯৯৪ সাল থেকে গাইডিংয়ের সঙ্গে যুক্ত হন। মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে তাঁর হাতেখড়ি। দেশে প্রথম বার এ পদক চালু হয়েছে এবং তিনি শ্রেষ্টত্ব অর্জন করায় অনেক খুশি। এ আনন্দ দিনে তিনি তাঁর শিক্ষাগুরু প্রভাসিনি সিনহাসহ সকল গাইডবোনদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি জানান, গার্ল গাইডস নিয়ে তিনি দেশ ব্যাপি কাজ করতে চান। এ কাজের মধ্য দিয়ে তিনি দেশকে বর্হিবিশ্বে পরিচিতি তুলে ধরতে চান।