Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বাহুবলে বাস চালককে জরিমানা করায় শ্রমিকদের সড়ক অবরোধ

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবলে বাস চালককে ভ্রাম্যমান আদালতে জরিমানা করায় এর প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে পরিবহণ শ্রমিকরা। অবরোধের ফলে যাত্রী সাধারণকে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে। শ্রমিকদের এ অবরোধকে অবৈধ দাবি করছেন সাধারণ মানুষ। শ্রমিকদের এ কর্মকাণ্ডে জনঅসন্তোষ সৃষ্টি হয়।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গতকাল বৃহস্পতিবার হবিগঞ্জ-আউশকান্দি রুটের একটি বাস বাহুবল বাজারে দাড় করিয়ে যাত্রী উঠানোর ফলে উভয় পাশে জানযটের সৃষ্ঠি হয়। এতে অন্যান্য বাসের যাত্রীরা দুর্ভোগে পড়েন। তাৎক্ষনিক উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বাসে অভিযান চালিয়ে চালকের লাইসেন্স চান। এসময় ওই চালক লাইসেন্স দেখাতে না পারলে তাকে আটক করে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ১ হাজার টাকা জরিমানা আদায় করেন।
এ জরিমানার খবর পেয়ে হবিগঞ্জ বাস শ্রমিকরা সন্ধ্যে প্রায় সাড়ে ৫টা থেকে সাড়ে ৬টা পর্যন্ত পুটিজুরী বাজারে অবস্থান নিয়ে ঢাকা- সিলেট মহাসড়ক অবরোধ করে রাখে। এ সময় পর্যন্ত উভয় দিক থেকে আসা সকল ধরণের যানবাহন আটকা পড়ে। ফলে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়।
এ ব্যাপারে ভুক্তভোগী যাত্রীরা প্রতিক্রিয়ার বলেন, যানজটে আমরা অতিষ্ঠ, শ্রমিকদের সাথে কিছুই বলা যায় না। তাদের বিরুদ্ধে প্রশাসন কোন সিদ্ধান্ত নিলেই রাস্তা বন্ধ করে দেন। সরকারী নীতিমালা না মেনে শ্রমিকরা যাচ্ছেতাই করছে।
এ ব্যাপারে বাহুবল উপজেলা নির্বাহী অফিসার মোঃ জসীম উদ্দিন জানান, মধ্যে রাস্তায় বাস দাড় করিয়ে রাখায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এক হাজার টাকা জরিমানা করায় শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে।