Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ঘর নির্মাণ ॥ এলাকায় উত্তেজনা

নবীগঞ্জ সংবাদদাতা ॥ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের গোপলার বাজার বাস স্ট্যান্ডের নিকট ঘর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে এলাকায় টানটান উত্তেজনা বিরাজ করছে। নবীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
জানা যায়, উপজেলার দেবপাড়া ইউনিয়নের জালালসাপ মৌজাধীন জে.এল নং ১৩৫, এস,এ খতিয়ান ১৫, আর.এস খতিয়ান নং -২৭৫, এস.এ দাগ নং ১০০২, আর.এস দাগ নং -৯০৪, এতে ৪ শতক আমন রকম ভূমি নিয়ে নোয়াগাঁও গ্রামের ধনাই মিয়ার পুত্র গিয়াস উদ্দীন ও একই ইউনিয়নের বৈঠাখাল গ্রামের রহমত উল্লার পুত্র প্রভাবশালী ইব্রাহীম মিয়ার মাঝে বিরোধ চলে আসছে। ওই জমি দখল করে পাকাঘর নির্মান করার পায়তারার অভিযোগ এনে গত ২২ অক্টোবর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ইব্রাহীমের বিরুদ্ধে মামলা দায়ের করেন গিয়াস উদ্দিন। বিজ্ঞ আদালত উক্ত মামলাটি আমলে নিয়ে বিরোধপূর্ণ ভূমিতে ফৌজধারী কার্যবিধির ১৪৪ ধারা জারি করেন এবং নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে শান্তি শৃঙ্খলা রক্ষা করা এবং স্থিতিশীলতা বজায় রাখাসহ ২য় পক্ষকে কারন দর্শানোর নির্দেশ দেয়া হয়।
বিজ্ঞ আদালতের নির্দেশের প্রেক্ষিতে নবীগঞ্জ থানার এসআই সামছুল ইসলাম বুধবার দুপুরে উভয় পক্ষকে নোটিশের মাধ্যমে শান্তিশৃঙ্খলা বজায় রাখার নির্দেশ দেন।
এ ব্যাপারে নবীগঞ্জ থানার এস.আই সামছুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমরা বিজ্ঞ আদালতের নির্দেশের প্রেক্ষিতে উভয় পক্ষকে নোটিশের মাধ্যমে শান্তিশৃঙ্খলা বজায় রাখতে বলা হয়েছে। তবে সুযোগ বুঝে ঘর নির্মানের চেষ্টায় রয়েছে একটি পক্ষ।