Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

জেলা প্রশাসনের আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপন

স্টাফ রিপোর্টার ॥ ‘কমাতে হলে সম্পদের ক্ষতি বাড়াতে হবে দুর্যোগের প্রস্তুতি’ শ্লোগান নিয়ে হবিগঞ্জে জেলা প্রশাসনের উদ্যোগে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে গতকাল শনিবার সকালে র‌্যালি, আলোচনা সভা, শিশুদের চিত্রাংকন ও ভূমিকম্প ও অগ্নিকাণ্ড নির্বাপন মহড়ার আয়োজন করা হয়।
শনিবার সকালে স্থানীয় বিয়াম ল্যাবরেটরি স্কুলে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব নুরুল ইসলাম। হবিগঞ্জের ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা নজরুল ইসলামের সভাপতিত্বে ও সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ জাহানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক ফজলুল জাহিদ পাভেল, হবিগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মর্জিনা আক্তার, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মো. ইসহাক, রেডক্রিসেন্ট এর ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট শফিকুল বারী আউয়াল, ট্রাফিক পরিদর্শক স্নেহাংশু বিকাশ সরকার, প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক এডঃ শাহ ফখরুজ্জামান, ফায়ার সার্ভিস এর সিনিয়র স্টেশন অফিসার সামছুল আলম, বিয়াম ল্যাবরেটরী স্কুলের অধ্যক্ষ সৈয়দ রওশন সুলতানা ও সিভিল সার্জন অফিসের স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা নিখিল রঞ্জন শর্মা।
অনুষ্ঠানে ফায়ার সার্ভিসের দুর্যোগকালীন বিভিন্ন মহড়া সবাইকে মুগ্ধ করে। তাদেরকে সহযোগিতা করে রেডক্রিসেন্ট ও জেলা স্বাস্থ্য বিভাগ। পরে অতিথিবৃন্দ চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন।