Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

৮ দফা দাবীতে প্রধানমন্ত্রীকে হবিগঞ্জে পরিবহন শ্রমিকদের স্মারকলিপি

SONY DSC

স্টাফ রিপোর্টার ॥ সড়ক পরিবহন আইন ২০১৮ এর কতিপয় ধারাসমূহ সংশোধনসহ ৮ দফা দাবীতে হবিগঞ্জের পরিবহন শ্রমিকরা বিক্ষোভ কর্মসূচি পালন ও প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদান করেছে। এই কর্মসূচি পালন করতে গিয়ে বৃহস্পতিবার দুপুর ১২টা পর্যন্ত সকল সড়কে বাস চলাচল বন্ধ ছিল। হবিগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন এই কর্মসূচি পালন করে।
গতকাল বৃহস্পতিবার দুপুরে হবিগঞ্জ পৌর বাস টার্মিনাল থেকে বিক্ষোভ মিছিলটি জেলা প্রশাসক কার্যালয়ে এসে স্মারকলিপি প্রদান করে। স্মারকলিপিতে তারা সড়ক দুর্ঘটনাকে দুর্ঘটনা হিসাবে দেখে সকল মামলায় জামিনযোগ্য বিধান সন্নিবেশন, শ্রমিকের দন্ড ৫লাখ টাকার পরিবর্তে ৫০ হাজার টাকা করা, ড্রাইভিং লাইসেন্স পাওয়ার ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা ৮ম শ্রেণীর পরিবর্তে ৫ম শ্রেণী করাসহ ৮ দফা দাবী উপস্থাপন করে। ১৫ অক্টোবরের মধ্যে এই দাবী মানা না হলে তারা কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষনা করা হবে বলে হুশিয়ারী দেন।
হবিগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সজিব আলী বলেন, দেশে ৭০লাখ পরিবহন শ্রমিক রয়েছে। এই শ্রমিকদের সাথে সাড়ে ৩ কোটি মানুষ জড়িত। পরিবহন শ্রমিকরা যদি ৫ লাখ টাকা জরিমানা দিতে পারতেন তাহলে আর তারা এই পেশায় আসতেন না। স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক সজিব আলী, সহ-সভাপতি শাহ হাবিবুর রহমান জিতু, যুগ্ম সম্পাদক আজিজুর রহমান, সহ-সম্পাদক দিয়ারিছ মিয়া, সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান, প্রচার সম্পাদক আলী হোসেন ও কোষাধ্যক্ষ সেলিম আহমেদ, ক্রীড়া সম্পাদক নুরুল ইসলাম রাজু, শ্রম ও কল্যাণ সম্পাদক আব্দুল আওয়াল, কার্যকরি সদস্য কিম্মত আলী, আহমেদ চৌধুরী ছায়েদ, ফরিদ মিয়া, খলিলুর রহমান, মোজাম্মেলন হোসেন উজ্জল, মোঃ লেচু মিয়া মুন্সীসহ সহ¯্রাধিক শ্রমিক।