Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

মিরপুরে ৬৮ মেধাবী শিক্ষার্থী পেলো নীলকান্ত সাহা শিক্ষাবৃত্তি প্রদান

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবলের মিরপুরে ৬৮ মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করেছে নীলকান্ত সাহা ফাউন্ডেশন। এর মাঝে ট্যালেন্টপুলে বৃত্তিপ্রাপ্তরা ১ হাজার ৫০০ এবং সাধারণ গ্রেডে বৃত্তিপ্রাপ্তরা পেয়েছে ১ হাজার করে টাকা। এছাড়াও প্রতিজন কৃতি শিক্ষার্থীকে একটি করে ক্রেস্ট প্রদান করা হয়। সোমবার সকাল ১০টায় মিপুরের পশ্চিম রূপশঙ্কর নীলকান্ত সাহার বাড়িতে ২৩তম বার্ষিক শ্রী শ্রী তারাকব্রহ্ম হরিনাম যজ্ঞ অনুষ্ঠান উপলক্ষে এই বৃত্তি প্রদান করা হয়। ফাউন্ডেশনের সভাপতি নিরঞ্জন সাহা নিরুর সভাপতিত্বে বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জসিম উদ্দিন।
বিশেষ অতিথি ছিলেন বৃন্দাবন সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর নিখিল রঞ্জন ভট্টাচার্য্য, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ তারা মিয়া, মিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুদ্দিন লিয়াকত, লামাতাশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান চৌধুরী টেনু, ফাউন্ডেশনের উপদেষ্টা আকাদ্দছ মিয়া বাবুল, আসকর আলী ও ফয়সল আহমেদ।
এছাড়াও উপস্থিত ছিলেন গৌরবানী পত্রিকার সম্পাদক এডঃ কিশোরী পদ শ্যামল, মৌলভীবাজারের নিরঞ্জন গোস্বামীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান আব্দুর রব, হাবিবুর রহমান, মানিক মিয়া, প্রসিত দেব, হাফিজুর রহমান, প্রভাষক আইয়ুব আলী, প্রভাষক আব্দুল হাই ভূইয়া, এম সামছুদ্দিন, মুখলিছুর রহমান প্রমুখ। প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, শিক্ষাক্ষেত্রে বাংলাদেশ উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে। নীলকান্ত সাহা ফাউন্ডেশনের এই মহতী উদ্যোগ বর্তমান সরকারের কার্যক্রমকে তরান্বিত করতে ভূমিকা রাখবে। এ সময় তিনি সমাজের বিত্তবান ব্যক্তিদের এরকমভাবে শিক্ষার অগ্রগতিতে এগিয়ে আসার আহ্বান জানান। এছাড়াও এই ফাউন্ডেশনের সফলতা কামনা করেন তিনি।
বিশেষ অতিথির বক্তৃতায় প্রফেসর নিখিল রঞ্জন ভট্টাচার্য্য বলেন, পৃথিবীতে সকল ধর্মেই শিক্ষাকে প্রাধান্য দেয়া হয়েছে। সুতরাং ধর্ম-বর্ণ নির্বিশেষে এই বৃত্তি প্রদান করায় ফাউন্ডেশনের ভূয়সী প্রসংশা করেন তিনি।
উল্লেখ্য, ৩ দিন ব্যাপী ২৩তম বার্ষিক শ্রী শ্রী তারকব্রহ্ম হরিনাম যজ্ঞ গতকাল সোমবার থেকে শুরু হয়। আজ মঙ্গলবার ব্রহ্ম মুহুর্ত থেকে অষ্টপ্রহরব্যাপী নাম সংকীর্তন পরিবেশন করবে ফরিদপুরের শ্রী কৃষ্ণ বাসুদেব সম্প্রদায়, আরুইলের শ্রী মোহনলাল সম্প্রদায়, কিশোরগঞ্জের শ্রী হরিনাম সম্প্রদায় এবং গোপালগঞ্জের শ্রী রাধামাধব সম্প্রদায়। দুপুর সাড়ে ১২টায় ৬৪ মোহন্তের ভোগরাগ এবং দুপুর আড়াইয়টায় মহাপ্রসাদ বিতরণ করা হবে। পরবর্তীতে আগামীকাল বুধবার নগর কীর্ত্তন, দধিভান্ড ভঞ্জের মাধ্যমে সমাপ্তি ঘটবে এই অনুষ্ঠানূচির।