Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জে একটি পরিবারের ওপর হামলা, ভাংচুর ও লুটপাটের অভিযোগে মামলা দায়ের

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের রুস্তমপুর গ্রামে একটি পরিবারের ওপর হামলা, ভাংচুর ও লুটপাটের অভিযোগে মামলা হয়েছে। হামলার শিকার ওই গ্রামের আব্দুল কালাম বাদী হয়ে হবিগঞ্জ অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১৮সেপ্টেম্বর ১২জনকে আসামী করে মামলাটি দায়ের করেন।
মামলাটি আমলে নিয়ে ৩দিনের ভিতরে মামলার রুজু সংক্রান্ত বিষয়ে আদালতকে অবহিত করার জন্য নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জকে নির্দেশ দিয়েছেন আদালত।
মামলার এজাহারে উল্লেখ করা হয়, রুস্তমপুর গ্রামের মধু মিয়া মেম্বার হত্যাকাণ্ডের ঘটনায় তাঁর ছেলে মামলা দায়ের করেন। ওই মামলার স্বাক্ষী মানা হয়েছে আব্দুল কালাম ও তাঁর ভাই-ভাতিজা। স্বাক্ষী আব্দুল কালাম হত্যা মামলাটি পরিচালনা করে আসছেন। হত্যা মামলাটি আপোষে মিমাংসা করে দেয়ার জন্য আসামীদের কাছে থেকে ৩০লক্ষ টাকা নেন একই গ্রামের মৃত সিকান্দার মিয়ার পুত্র তাজুদ মিয়া। তাজুদ মিয়া মামলা আপোষের ব্যাপারে আব্দুল কালামকে নানা হুমকি প্রদর্শন করলে কালাম বাদী হয়ে জানমাল নিরাপত্তা জন্য মামলা দায়ের করেন। এতে তাজুদ মিয়া আব্দুল কালামের উপর ক্ষিপ্ত হন। এর জের ধরে গত ১৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকালে আব্দুল কালামের স্ত্রী রেলি বেগম তাদের গরুকে ধোয়ার জন্য বাড়ির দক্ষিণের রাস্তায় গেলে ওই গ্রামের জাহির উল্লাহর নির্দেশে পূর্ব পরিকল্পিতভাবে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে বাড়ির চারিদিকে ঘেরাও দিয়ে কালামের পরিবারের উপর হামলা চালায়। এ সময় হামলাকারীরা বাড়িঘরে ভাংচুর ও লুটপাট চালায়। সেসময় আব্দুল কালামের বাড়ি থেকে বের হওয়ার একমাত্র চলাচলের রাস্তার উপরে নির্মিত পাকা ব্রিজ ভেঙ্গে ফেলা হয়। লুটপাটে স্বর্ণালংকারসহ প্রায় ১লক্ষাধিক টাকার মালামাল নিয়ে যায়। হামলার ঘটনায় আব্দুল কালামের স্ত্রী রেলি বেগম গুরুতর হন। পরে তাকে উদ্ধার করে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে হবিগঞ্জ সদর হাসপাতালে প্রেরণ করেন। ফের হামলার আশঙ্কায় আব্দুল কালামের পঞ্চম শ্রেণিতে পড়–য়া মেয়ের স্কুলে যাওয়া বন্ধ হয়ে গেছে বলে মামলায় উল্লেখ করেন কালাম