Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জে বৃত্তি প্রদান অনুষ্ঠানে অতিরিক্ত ডিআইজি ॥ ভালো কাজে সমাজের কিছু খারাপ মানুষের চক্ষুশুল হয়

নবীগঞ্জ প্রতিনিধি ॥ সিলেট বিভাগীয় পুলিশ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র বলেছেন, ভালো কাজে সমাজের কিছু খারাপ মানুষের চক্ষুশুল হয়, শেখ মহিউদ্দিন যে একা নয় সেটা দেখার জন্যই অনুষ্ঠানে আসা। সত্যিই তিনি প্রশংসার দাবীদার। শিক্ষার্থীদের জন্য শেখ মহিউদ্দিনের ভূমিকা আসলেই প্রশংসনীয় উল্লেখ করে তিনি আধুনিক শিক্ষায় শিক্ষিত হয়ে মানবিক মূল্যবোধ ও নৈতিক চরিত্র গঠনের জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, সমাজে ভালো কিছু করতে গেলে নানা ধরণে বাধা আসবে। সে বাধা মোকাবিলা করে যারা সামনের দিকে এগিয়ে যেতে পারবে তারাই সঠিক সংগঠক হিসেবে মানুষের মনে স্থান করে নিবে। শিক্ষার্থীদের উদ্দেশ্যে করে তিনি বলেন, স্বপ্ন দেখলেই চলবে না স্বপ্ন বাস্তবয়নে মনযোগী হয়ে পড়ালেখা চালিয়ে যেতে হবে। অভিভাবকদেরও সন্তানদের দিকে খেয়াল ও তাদের ভালো-মন্দের সঙ্গে নিজেকে সম্পৃক্ত রাখতে হবে। সুশিক্ষার মাধ্যমে তরুণপ্রজন্মের শিক্ষার্থীদের সামাজিক অবক্ষয় থেকে দূরে রাখা সম্ভব। শেখ মহিউদ্দিনের মতো সমাজের বিত্তশালীদের শিক্ষার্থীদের পড়ালেখার প্রতি উদ্বুদ্ধ করে তুলতে কৃতি শিক্ষার্থীদের বৃত্তি ও সংবর্ধনা প্রদান অনুষ্ঠান আয়োজন করার আহবান জানান।
গতকাল বৃহস্পতিবার দুপুরে অলিমা মফিজ ফাউন্ডেশন আয়োজিত নবীগঞ্জ উপজেলার আল হেলাল কমিউনিটি সেন্টারে করগাঁও ইউনিয়নের ১৫টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের কৃতি শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি উপরোক্ত কথা গুলো বলেন।
সংগঠনের উপদেষ্টা মফিজ উদ্দিনের সভাপতিত্বে ও নবীগঞ্জ মহিলা কলেজের প্রভাষক মোঃ হাফিজুর রহমান সুমনের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, অলিমা-মফিজ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা লন্ডন প্রবাসী শেখ মহিউদ্দিন জাহেদ, অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ এস.এম আতাউর রহমান, করগাঁও ইউপি চেয়ারম্যান ছাইম উদ্দিন, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি আনোয়ার হোসেন মিঠু। এছাড়া অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও প্রধান শিক্ষক মোঃ রুবেল মিয়া, ইউসিবি ব্যাংক নবীগঞ্জ শাখার ব্যবস্থাপক মুহিত রঞ্জন ভট্টাচার্য, ছাত্র-ছাত্রীদের পক্ষে ট্যালেন্টপুল বৃত্তিপ্রাপ্ত ছাত্র মোঃ সোহানুর রশিদ, অভিভাবদের পক্ষে জাকির হোসেন ও কলি রানী চক্রবর্তী। অনুষ্ঠানে ১৫টি স্কুলের শতাধিক শিক্ষার্থীদের হাতে নগদ অর্থ ও সনদ প্রদান করা হয়। এসময় অভিভাবকগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথিকে ফুল দিয়ে বরণ করে শিক্ষার্থীরা।