Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বানিয়াচঙ্গে পুলিশ প্রশাসনের ভূমিকায় সংঘর্ষ থেকে রক্ষা পেল গ্রামবাসী ২ ব্যক্তি আটক ॥ ৭ দিনের কারাদন্ড

মখলিছ মিয়া, বানিয়াচং থেকে ॥ বানিয়াচং থানা পুলিশের তড়িৎ ভূমিকায় ভয়াবহ সংঘর্ষ থেকে রক্ষা পেয়েছে গ্রামবাসী। ঘটনাস্থল থেকে ২ ব্যক্তিকে আটক করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে। ঘটনাটি ঘটেছে বানিয়াচং উপজেলার মন্দরী ইউনিয়নের কাউরিয়াকান্দি গ্রামে।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, গত মঙ্গলবারে তুচ্ছ বিষয় নিয়ে ওই গ্রামের আকবর হোসেন ও ফজল মিয়ার মধ্যে বিরোধ সৃষ্টি হয়। উভয় পক্ষের লোকজন রাতে আলাদা আলাদা বৈঠকে বসে। বৈঠকের উদ্দেশ্যে ছিল গতকাল বুধবার রণসাজে সজ্জিত হয়ে এক পক্ষ অপর পক্ষের উপর হামলা চালাবে। বিষয়টি গোপন সংবাদের ভিত্তিতে চলে আসে বানিয়াচং থানার অফিসার ইনচার্জ মোজাম্মেল হক এর নিকট। সংবাদ পাওয়ার সাথে সাথে তিনি সুজাতপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক মোঃ আল-আমিনকে ওই বৈঠকের বিষয়ে খোঁজ খবর নিতে বলেন। পুলিশ পরিদর্শক আল-আমিন তাৎক্ষণিক ওই গ্রাম সরেজমিন তদন্ত করে বৈঠকের সত্যতা পান। পরে আবার বিষয়টি ওসি মোজাম্মেল হককে জানালে, তিনি বানিয়াচং থানা থেকে বিপুল সংখ্যক পুলিশ সুজাতপুর তদন্ত কেন্দ্রে সংযুক্ত করেন। পরবর্তীতে রাতেই পুলিশ পরিদর্শক আল-আমিন এর নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ ওই গ্রামে অভিযান চালায়। অভিযানে দু’পক্ষের দু’জনকে আটক করা হয়।
গ্রেফতারকৃতরা হলো-কাউরিয়াকান্দি গ্রামের ছালেক মিয়ার ছেলে হাফিজুর মিয়া (৩০) এবং একই গ্রামের মৃত আব্দুস সাত্তার মিয়ার ছেলে ফজল মিয়া (৪৫)। এ সময় পুলিশ বিভিন্ন বাড়ীতে অভিযান চালিয়ে বেশ কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করে।
বানিয়াচং ভ্রাম্যমান আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ মামুন খন্দকার দন্ডবিধি ১৮৬০ এর ১৬০ ধারা লংঘন ও ১৬০ ধারায় দন্ডনীয় অপরাধের দায়ে আটক ২ জনকে ৭ দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। গতকালই দন্ডপ্রাপ্ত আসামীদের কারাগারে প্রেরন করা হয়েছে।