Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বাহুবলের জয়পুর শচীঅঙ্গণ ধামে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উদযাপন

SONY DSC

প্রেস বিজ্ঞপ্তি ॥ জাকজমকপূর্ণ অনুষ্ঠান ও ধর্মীয় ভাবগাম্বীর্য্যরে মধ্য দিয়ে বাহুবলের মিরপুর জয়পুর শ্রীশ্রী শচীঅঙ্গন ধামে শ্রীকৃষ্ণের ৫২৪৪তম জন্মাষ্টমী উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বাহুবল উপজেলা শাখা ও জন্মাষ্টমী পরিষদের উদ্যোগে আলোচনা সভা, মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
গতকাল রবিবার সকালে ১০১ টি শড়খ ধ্বনির মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করেন হবিগঞ্জ রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী বেদময়ানন্দজী মহারাজ। পরে এক বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা শচীঙ্গন ধাম থেকে বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে অংশ নেন হবিগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ। তিনি বলেন, ধর্ম যার যার, উৎসব সকলের। সরকার সকল ধর্মের মানুষের ধর্মীয় অনুষ্ঠানাদি সফলভাবে অনুষ্ঠানের জন্য অত্যন্ত আন্তরিক। এ সময় তিনি সকল ধর্মের সাম্প্রদায়িক সম্প্রীতি অটুট রাখতে সকল ধর্মের মানুষের প্রতি আহবান জানান।
বাহুবল উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি মনোরঞ্জন রায়ের সভাপতিত্বে সভায় বক্তৃতা করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুল হাই, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জসিম উদ্দিন, বাহুবল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মাসুক আলী, বাহুবল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ তারা মিয়া, জেলা পরিষদের সদস্য মোঃ আলাউর রহমান সাহেদ, ৬নং মিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুদ্দিন লিয়াকত, নিরঞ্জন গোস্বামী, জন্মাষ্টমী পরিষদ হবিগঞ্জ জেলা শাখার সভাপতি নিরঞ্জন সাহা নিরু। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন নিখিল সাহা।
এছাড়াও বক্তব্য রাখেন লক্ষ্মন সূত্রধর, স্বপন পাল, ডাঃ সুখমনি দেবনাথ, হরেন্দ্র কুমার দাশ, রনধীর চক্রবর্তী, এডভোকেট কিশোরী পদ দেব শ্যামল প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন বিকাশ দেব ও শাহ আলম চৌধুরী মিন্টু।
পরে মনোজ্ঞা সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করে বাহুবলবাসীকে মাতিয়েছেন বিখ্যাত সঙ্গীত শিল্পী নকুল কুমার বিশ্বাস। ধর্মীয় সঙ্গীত ছাড়াও তার অত্যন্ত জনপ্রিয় বেশ কয়েকটি গান পরিবেশন করেন তিনি। ছাড়াও স্থানীয় কণ্ঠশিল্পীরা এতে সঙ্গীত পরিবেশন করেন।
এছাড়াও আজ সোমবার শচীঙ্গন ধামে রাত ১২টায় শ্রীকৃষ্ণের অভিষেক ও মঙ্গলবার নন্দোৎসবের আয়োজন করা হয়েছে। নন্দোৎসবে সকাল ১১ ঘটিকায় পদাবলী কীর্তন পরিবেশন করবেন বিশিষ্ট কীর্তনীয়া সিটন রুদ্র পাল। পরে দুপুর আড়াইটায় মহাপ্রসাদ বিতরণ। এতে সকল ভক্তবৃন্দকে অংশ নেয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে।