Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

যুক্তরাজ্যে ভাস্কুলার সায়েন্টিস্ট হিসেবে যোগ দিলেন হবিগঞ্জের রাজীব

স্টাফ রিপোর্টার ॥ যুক্তরাজ্যের ন্যাশনাল হেলথ সার্ভিসের এবিএম মরিস্টন হাসপাতালে ভাস্কুলার সায়েন্টিস্ট হিসেবে যোগ দিয়েছেন হবিগঞ্জের কৃতি সন্তান রাজীব শেখর দাশ। তিনি বিশ্ববিখ্যাত ইম্পেরিয়াল কলেজ লন্ডন থেকে প্রথম শ্রেণিতে ভাস্কুলার সায়েন্সে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে প্রাণিবিজ্ঞানে স্নাতক পাশ করেন রাজীব। পরবর্তীতে ইউনিভার্সিটি অব গ্রীণউইচ থেকে এনভায়রনমেন্টাল কনসার্ভেশনে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন তিনি। রাজীব শেখর দাশ ২০১০ থেকে ২০১৮ সাল পর্যন্ত ইম্পেরিয়াল কলেজ হেলথকেয়ার এনএইচএস ট্রাস্টে ফিজিশিয়ান অ্যাসিস্ট্যান্ট হিসেবে কর্মরত ছিলেন।
রাজীব সোসাইটি অব ভাস্কুলার টেকনোলজিস্ট ইউকে এবং আয়ারল্যান্ড নিয়ন্ত্রিত অ্যাক্রিডেশন পরীক্ষায় সম্মানের সাথে উত্তীর্ণ হন। ভ্যাস্কুলার সাইন্স এর হেড অফ দা ডিপার্টমেন্ট ডা. আসলাম ভ্যাস্কুলার সায়েন্টিস্ট হিসেবে রাজীবের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেছেন।
রাজীব হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার কাগাপাশা ইউনিয়নের নজিপুর গ্রামের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা প্রসন্ন কুমার দাশ ও সন্ধ্যা রাণী দাশের সুযোগ্য সন্তান এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের গাইনী এন্ড অবস্ বিভাগের চেয়ারম্যান ও বিভাগীয় প্রধান অধ্যাপিকা ডাঃ তৃপ্তি দাশের ছোট ভাই।