Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

মতবিনিময় সভায় এএসপি পারভেজ আলম চৌধুরী ॥ জনগণকে আইনী সহায়তার জন্য পুলিশ সব সময় প্রস্তুত

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবল উপজেলার খাগাউড়া গ্রামে তথা কথিত পঞ্চায়েতের নামে মাতব্বরদের দুঃশাসন আর চলবে না বলে হুশিয়ারি দিয়েছেন বাহুবল-নবীগঞ্জ সার্কেলের এএসপি পারভেজ আলম আলম চৌধুরী। গতকাল মঙ্গলবার সকাল ১০টায় স্কুল মাঠ প্রাঙ্গণে খাগাউড়া গ্রামবাসির আয়োজনে কমিউনিটিং পুলিশিংয়ের এক আলোচনা ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি আরও বলেন, জনগণকে আইনী সহায়তা দেওয়ার জন্য পুলিশ সব সময় প্রস্তুত রয়েছে। যদি কেউ সমাজের শান্তি শৃংখলা ভঙ্গ করতে চায় তা হলে তাদেরকে কঠোর হস্তে দমন করা হবে। এছাড়াও খাগাউড়া গ্রামে তথা কথিত পঞ্চায়েত যাতে করে আর কাউকে হয়রানি না করতে পারে সে জন্য মাতব্বরদের দ্রুতই আইনের আওতায় এনে শাস্তি দেওয়া হবে এবং নিরীহ লোকজনকে নিরাপত্তা দিতে বাহুবল ও নবীগঞ্জ পুলিশের মাধ্যমে খাগাউড়া গ্রামে টহল জোরদার করা হবে। স্নানঘাট ইউনিয়নের চেয়ারম্যান ফেরদৌস আলমের সভাপতিত্বে ও সাবেক মেম্বার কামাল হোসেন চৌধুরীর পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাহুবল মডেল থানার ওসি মোঃ মাসুক আলী, ওসি তদন্ত দস্তগীর হোসেনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।
এর পুর্বে অনুষ্ঠানের শুরুতেই খাগাউড়া গ্রামের ভোক্তভোগীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, মোঃ আব্দুর রহিম মেম্বার, রইছগঞ্জ বাজার কমিটির সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল, আব্দুল কাদির চৌধুরী সেলু, কাজল মিয়া, শাহিনুর রহমান হিরা, নাসির উদ্দিন, শ্যামল রায়, প্রদীপ সূত্রধর, চন্দন রায়, জুনাব আলী, নাবীদ আলী, কামরুল হোসেন, শহীদ মিয়া, হাফিজুর রহমান, আবিদুর রহমান প্রমুখ।
ভোক্তভোগীরা ওই গ্রামের মাতব্বর গংদের চালানো দুঃশাসন সম্পর্কে পুলিশকে অবহিত করেন। এ সময় তারা মাতব্বরদের নিজেদের আধিপত্য ধরে রাখতে গ্রামের সরকারি জলমহালের বিশাল অঙ্কের টাকা নেওয়া, খেয়াল-খুশিমতো বিচার সালিসের মাধ্যমে লোকজনকে সমাজচ্যুত করাসহ নানান নির্যাতনের কথা পুলিশের সামনে তুলে ধরেন।