Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নিখোঁজের ২ দিন পর চুনারুঘাট সদর ইউনিয়নের বাগবাড়ি গ্রামের নিকট খোয়াই নদীতে ভাসমান অবস্থায় ॥ শহরের মাছুলিয়ার শীতল বাবুর ব্যবসায়ী পুত্রের লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহর থেকে নিখোঁজের ২ দিন পর ব্যবসায়ী গৌরাঙ্গ লাল দাশ চৌধুরী (৪০) এর লাশ পাওয়া গেছে। গতকাল শনিবার দুপুরের দিকে চুনারুঘাট সদর ইউনিয়নের বাগবাড়ি গ্রামের নিকট খোয়াই নদীতে ভাসমান অবস্থায় লাশ দেখতে পায় স্থানীয় জনতা। পরে খবর পেয়ে চুনারুঘাট থানা পুলিশ লাশ উদ্ধার করে। লাশের মুখে স্কসটেপ দিয়ে মোড়ানো ছিল। তার ঘাড়ে আঘাতের চিহ্ন রয়েছে। গৌরাঙ্গ চৌধুরী শহরের মাছুলিয়া এলাকার মৃত রমেন্দ্র লাল দাশ চৌধুরী (শীতল বাবু) এর পুত্র। তিনি দীর্ঘদিন ধরে হবিগঞ্জ শহরের ঘোষপাড়া এলাকায় বসবাস করতেন। বেবিষ্ট্যান্ড এলাকায় তিনি ব্যবসা করে আসছিলেন।
নিহতের পরিবার সূূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার রাত প্রায় সাড়ে ৯ টার দিকে গৌরাঙ্গ লাল দাশ তার মালিকানাধীন সুমা স্টোর থেকে ফোনে কথা বলে কর্মচারীকে বলে দোকান থেকে বের হয়ে যান। যা তার দোকানের সিসি ক্যামেরা ফুটেজে ভিডিও চিত্র ধারণ হয়। কিছুক্ষণ পর গৌরাঙ্গ লাল দাশের মোবাইলে কল দেয়া হলে ফোনটি বন্ধ পান পরিবারের লোকজন। এর পর তিনি আর ফিরে আসেননি। পরিবারের লোকজন তাকে বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেও সন্ধান পাননি। গতকাল দুপুরের দিকে চুনারুঘাট সদর ইউনিয়নের বাগবাড়ি গ্রামের নিকট খোয়াই নদীতে ভাসমান লাশ দেখতে পান স্থানীয়রা। চুনারুঘাট থানায় খবর দিলে পুলিশ লাশ উদ্ধার করে। উদ্ধারের সময় লাশের পরিচয় পাওয়া যায়নি। এদিকে চুনারুঘাটে অজ্ঞাতনামা লাশ খবর পেয়ে নিহতের বড় রনি চৌধুরী ঘটনাস্থলে গিয়ে লাশটি তার ভাই গৌরাঙ্গ চৌধুরীর বলে সনাক্ত করেন।
নিহতের পরিবার ও এলাকাবাসীর সাথে আলাপ করলে তারা জানান, নিহত গৌরাঙ্গ লাল দাশ চৌধুরী শহরের একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। তার একাধিক ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। অনেকের কাছেই তার অনেক টাকা পাওনা রয়েছে। এ পাওনা টাকা নিয়েই তাকে হত্যা করা হতে পারে বলে অনেকে ধারণা করছেন। গৌরাঙ্গ লাল দাশের ১৭ মাসের এক ছেলে সন্তান রয়েছে। তারা ৩ ভাই ও ২ বোন। সবাই বিবাহিত।
চুনারুঘাট থানার ওসি আজমিরুজ্জামান জানান, লাশ উদ্ধারের সময় তার হাত-পা ও মুখ স্কসটেপ দিয়ে মোড়ানো ছিল। ঘাড়ে একটি আঘাতের চিহ্ন রয়েছে। হত্যাকারীরা তাকে প্রথমে শ্বাসরোধে হত্যা করে লাশ গুম করার জন্যই নদীতে ফেলে দেয় বলে ধারণা করা হচ্ছে। তবে ময়নাতদন্ত রিপোর্ট পাওয়া পর বিস্তারিত জানা যাবে।