Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জের খালিক মঞ্জিলে দু’পরিবারের দ্বন্দ্ব ॥ সিলেটে চাচাতো ভাইদের হামলায় রাহেল চৌধুরী ও সাহেদ চৌধুরী আহত ॥ হামলার অভিযোগে চার বৃটিশ সহোদর গ্রেপ্তার

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জের খালিক মঞ্জিলের দু’পরিবারের দ্বন্দ্বের জের ধরে সিলেটে হামলার ঘটনায় গোলাম রসুল চৌধুরী রাহেল ও তার ভাই সাহেদ চৌধুরী আহত হয়েছেন। এ হামলার অভিযোগে রাহেল চৌধুরী বাদী হয়ে হামলা ও হত্যা চেষ্টার অভিযোগে দায়েরকৃত মামলায় তার চাচাতো ভাই নবীগঞ্জের খালিক মঞ্জিলের ৪ বৃটিশ সহোদরকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন, যুক্তরাজ্য প্রবাসী হেলাল চৌধুরী, বেলাল চৌধুরী, মিনাল চৌধুরী ও দিলাল আহমেদ চৌধুরী। সিলেট এসএমপির কোতয়ালী মডেল থানার পুলিশ গ্রেপ্তার করেছে। বুধবার দুপুরে সিলেট শহরের নবাব রোডের ১৩৯ মমতাজ ভিলায় এঘটনা ঘটে। গতকাল আটককৃতদের সিলেট মেট্রোপলিটন নির্বাহী ম্যাজিষ্ট্রেট আদালতে প্রেরণ করা হয়েছে। আদালতের বিজ্ঞ বিচারক তাদের কোর্ট হাজতে প্রেরণ করেন। এখবর নিশ্চিত করেন কোতয়ালী মডেল থানার ওসি মোশারফ হোসেন। হামলা ও হত্যা চেষ্টার অভিযোগে মামলা দায়ের করেন তাদের চাচাতো ভাই নবীগঞ্জ উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক গোলাম রসুল চৌধুরী রাহেল।
পুলিশ ও দায়িত্বশীল একাধিক সূত্রে প্রকাশ, উপজেলার কুর্শি ইউনিয়নের খনকারীপাড়া গ্রামের বাসিন্দা মদব্বির হোসেন চৌধুরী ও সহোদর মরহুম ব্যবসায়ি গোলাম রব্বানী চৌধুরী শহরের হাসপাতাল সড়কের খালিক মঞ্জিলে বসবাস করে আসছেন। শহরের সভ্রান্ত পরিবার হিসেবে দুই সহোদর পরিবারে পারিবারিক সম্প্রীতি ছিল। কিন্তু বিভিন্ন বিষয় নিয়ে উভয় পরিবারের মাঝে বিরোধ দেখা দেয়। সম্প্রতি এ বিরোধ চরম আকার ধারণ করে। গত কয়েকদিন ধরে রাহেল চৌধুরী ও তার সহোদর সাহেল চৌধুরী তাদের সিলেটের বাসায় অবস্থান করছিলেন। এদিকে মঙ্গলবার মিনাল চৌধুরী ও দিলাল চৌধুরী সিলেটের ওই বাসায় অবস্থান নেন। এক পর্যায়ে গোলাম রসুল চৌধুরী রাহেল এর সাথে বিভিন্ন বিষয় নিয়ে বিতর্কে দুই পরিবারে উত্তেজনা দেখা দেয়। এক পর্যায়ে গত বুধবার দুপুরে হামলার ঘটনায় গুরুতর আহত হন রাহেল চৌধুরী ও তার সহোদর সাহেল চৌধুরী। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আলহাজ্ব মত্তকী চৌধুরীর ৪পুত্র যুক্তরাজ্য প্রবাসী হেলাল চৌধুরী, বেলাল চৌধুরী, মিনাল চৌধুরী ও দিলাল চৌধুরীকে গ্রেপ্তার করে। এ ঘটনায় ৪জনসহ অজ্ঞাতনামা আরো ৫ জনকে আসামী করে সিলেট মেট্রোপলিটন থানায় হামলা ও হত্যা চেষ্টার অভিযোগে মামলা হয়েছে। মামলা দায়ের করেন নবীগঞ্জ উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক গোলাম রসুল চৌধুরী রাহেল। সম্ভ্রান্ত এ পরিবারের সদস্যদের মাঝে হামলা, মামলা, কারাবাস নিয়ে নবীগঞ্জ উপজেলার সর্বত্র রসালো আলোচনা হচ্ছে।