Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

যুক্তরাষ্ট্রে বৃন্দাবন সরকারি কলেজ এলামনাই এসোসিয়েশনের অভিষেকে এমপি আবু জাহির ॥ শিক্ষাকে অগ্রাধিকার দিয়ে উন্নয়ন কাজ করে যাচ্ছি

লন্ডন প্রতিনিধি ॥ হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি এডঃ মোঃ আবু জাহির বলেছেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে হবিগঞ্জ সরকারি বৃন্দাবন কলেজে অনার্স-মাস্টার্স কোর্স চালু, ছেলেদের দু’টি হোস্টেল ও মেয়েদের দু’টি হোস্টেল এবং একাডেমিক ভবন নির্মাণসহ অসংখ্য উন্নয়ন কাজ সম্পাদন করেছি। শিক্ষার সঠিক পরিবেশ   নিশ্চিতের লক্ষ্যে জেলার সর্বোচ্চ এই বিদ্যাপীঠের উন্নয়নে সর্বোচ্চ আন্তরিকতা রয়েছে আমার। শিক্ষাক্ষেত্রের সমৃদ্ধির স্বার্থে এই কলেজটিতে আরো কাজ করব ইনশাল্লাহ। গতকাল যুক্তরাষ্ট্রে বৃন্দাবন সরকারি কলেজ এলামনাই এসোসিয়েশনের নব নির্বাচিত কমিটির অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তৃতায় তিনি এসব কথা বলেন। এমপি আবু জাহির বলেন, শিক্ষাকে প্রাধান্য দিয়েই আমি হবিগঞ্জের উন্নয়ন কাজ করে যাচ্ছি। কারণ দেশের ঠেকসই উন্নয়নে শিক্ষার কোন বিকল্প নেই। তিনি বলেন, বর্তমান সরকারের বিগত প্রায় সাড়ে ৯ বছরে হবিগঞ্জে শেখ হাসিনা মেডিকেল কলেজসহ অসংখ্য স্কুল-কলেজ প্রতিষ্ঠা ও জাতীয়করণ করেছি। অচিরেই প্রতিষ্ঠিত হচ্ছে একটি কৃষি বিশ্ববিদ্যালয়। এ সকল উন্নয়ন অব্যাহত রাখতে আগামীতেও আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই। প্রবাসে থেকেও হবিগঞ্জের শিক্ষাক্ষেত্রে আন্তরিকতার কারণে সমিতির সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে সবধরণের উন্নয়ন অব্যাহত রাখতে আগামী নির্বাচনে আওয়ামী লীগের কর্মকান্ডের কথা স্বস্ব এলাকায় প্রচার করতে সকলের প্রতি আহবান জানান এমপি আবু জাহির। পরে তিনি কমিটির নব নির্বাচিত নেতৃতৃন্দকে শপথ বাক্য পাঠ করান।
অনুষ্ঠানে বিগত দুইবার এমপি নির্বাচিত হওয়ার পর হবিগঞ্জকে একটি আলোকিত জেলায় রূপান্তরিত করায় উপস্থিত সবাই এডভোকেট মোঃ আবু জাহিরের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং ভবিষ্যতেও এই ধারা অব্যাহত রাখতে তার পক্ষে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।
বৃন্দাবন সরকারি কলেজ এলামনাই এসোসিয়েশনের বিদায়ী সভাপতি ইব্রাহিম খলিল বার ভূইয়া রিজুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা সাংবাদিক মুজাহিদ আনসারী, প্রাক্তণ ছাত্র অধ্যক্ষ মুজিবুর রহমান, নারায়ন দেব, নব নির্বাচিত কমিটির সভাপতি সৈয়দ মজিবুর রহমান ইকবাল, সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুল ওয়াহেদ। নতুন কমিটিকে পরিচয় করিয়ে দেন নির্বাচন কমিশনার ফরিদ উদ্দিন। অনুষ্ঠান পরিচালনা করেন বিদায়ী সাধারণ সম্পাদক জায়েদুল মুহিত খান।