Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জে মালিকানাধীন ভূমি দখলের অপচেষ্টা

স্টাফ রিপোর্টার ॥ ব্যক্তিমালিকানাধিন ভূমিতে কতিপয় ব্যক্তি যাতে জোরপূর্বক ঘর নির্মাণ করতে না পারে সে লক্ষ্যে নবীগঞ্জ থানায় ডায়েরী করা হয়েছে। নবীগঞ্জের নিজ আগনা গ্রামের মাজেদা বেগম বাদী হয়ে গতকাল নবীগঞ্জ থানায় সাধারণ ডায়েরীটি করেন।
ডায়েরীতে তিনি উল্লেখ করেন, তার মালিকানাধিন ভূমি একই গ্রামের আকল মিয়ার পুত্র জসিম উদ্দিন ও মিফতাব উল্লাহ, কাজিরগঞ্জ বাজারের সিরাজ উদ্দিনের পুত্র আমির উদ্দিন, কাজিরগাও গ্রামের সুনা মিয়ার পুত্র খালেদ মিয়া দখলের প্রস্তুতি নেয়। এ সময় তিনি আদালতে মামলা করলে বিজ্ঞ আদালত মাজেদা বেগমের পক্ষে রায় প্রদান করেন। পরবর্তীতের বিবাদীদের স্থাপনা ভেঙ্গে অপসারণ করে মাজেদা বেগম বুঝিয়ে দেয়া হয়। এদিকে উল্লেখিত বিবাদীগণ পুনরায় গত ২০ জুলাই রাত প্রায় ৯টার দিকে মাজেদা বেগমের মালিকানাধিন (আগনা মৌজার জেএল নং-১৩, খতিয়ান-১, দাগ নং-৩৩৮, জমির পরিমাণ ৪৭শতক) জায়গায় পুনরায় ঘর নির্মাণ করার জন্য পাকা পিলার নির্মাণের সরঞ্জামাদি এনে পিলার তৈরীর প্রস্তুতি নেয়। বিষয়টি দেখে মাজেদা বেগম তাদের নিষেধ করলে বিবাদিরা মানছেন না। এ অবস্থায় বিবাদীরা পিলার নির্মাণ কাজ শুরু করলে দাঙ্গা-হাঙ্গামার সম্ভাবনা রয়েছে। এতে আইন শৃংখলার অবনতির আশঙ্খা রয়েছে।
উল্লেখ থাকা আবশ্যক যে, ২০১৭ সনের শেষের দিকে উল্লেখিত ভূমি থেকে আদালতের নির্দেশে বিবাদীদের উচ্ছেদ করে মাজেদা বেগমকে সমজিয়ে দেয়া হয়।