Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জ অধ্যক্ষকে ছুরিকাঘাতের ঘটনায় ফুঁসে উঠেছে ছাত্রসমাজ ॥ সোমবার জরুরী বৈঠক

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলায় বহিরাগত বখাটেদের ছুরিকাঘাত ও হামলার ঘটনায় ফুঁসে উঠেছে নবীগঞ্জ ডিগ্রী কলেজ। বিক্ষোভ প্রদর্শন আর মিছিলে মিছিলে মুখরিত হয়ে উঠেছে নবীগঞ্জ কলেজ ক্যাম্পাস এবং শহরের রাজপথ। সন্ত্রাসী মুন্না’কে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে গতকাল শনিবার বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। কলেজ ক্যাম্পাস থেকে মিছিল বের করে নবীগঞ্জ শহরের নতুন বাজারে মোড়ে এসে এক প্রতিবাদ সমাবেশে মিলিত হয়। আন্দোলনে ছাত্রলীগ, ছাত্রদলসহ বিভিন্ন ছাত্র সংগঠন সংহতি প্রকাশ করেছে। ঘটনার প্রতিবাদে আগামীকাল সোমবার সকালে উপজেলার সকল স্কুল-কলেজের প্রধান শিক্ষক ও অধ্যক্ষদের নিয়ে জরুরী বৈঠক ডাকা হয়েছে। বৈঠক থেকে পরবর্তী আন্দোলনের কর্মপন্থা নির্ধারণ করা হবে বলে জানা গেছে।
উল্লেখ্য, বখাটেপনার প্রতিবাদ করায় গত ১৭ জুন মঙ্গলবার সকাল ১১ টার দিকে পৌর এলাকার মদনপুর গ্রামের নুরুজ্জামান ফারুকীর বখাটে ছেলে মুন্না নবীগঞ্জ বিশ^বিদ্যালয় কলেজের অধ্যক্ষ গোলাম হোসেন আজাদ’কে ছুরিকাঘাত করে। এ সময় অধ্যক্ষকে বাঁচাতে গিয়ে ছুরিকাঘাতে আহত হন কলেজ দপ্তরী ফয়জুর রহমান।
ঘটনার প্রতিবাদে গতকাল শনিবার সকালে কলেজ ক্যাম্পাস থেকে মিছিল বের করে নতুন বাজার মোড়ে আব্দুল মতিন চৌধুরী স্কোয়ারে এসে শেষ হয়। পরে অনুষ্টিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন কলেজ শিক্ষক রেজাউল করিম, উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহ ফয়সল আহমদ, সাধারন সম্পাদক মুহিবুর রহমান রাজু, কলেজ ছাত্রদলের আহ্বায়ক অলিউর রহমান অলি, থানা ছাত্রদল নেতা ফোয়াদ হাসান রাজন ও সাধারণ ছাত্র-ছাত্রীদের মধ্যে বক্তব্য রাখেন- সুলতান আহমেদ তারেক, আব্দুল আজিজ, সোহাগ আহমেদ, আসিফ আহমেদ, শাফি আহমেদ, ছাত্রী মিলি বেগম, রিয়া আক্তার প্রমুখ। এ সময় আন্দোলনকারীরা বলেন, হামলাকারীকে গ্রেফতার না করলে নবীগঞ্জ উপজেলার সকল শিক্ষা প্রতিষ্টানের ছাত্র-ছাত্রীদের নিয়ে বৃহত্তর আন্দোলন কর্মসূচির ডাক দেয়া হবে।