Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জে যুবতীর গর্ভপাতের ঘটনা ৩০ হাজার টাকায় রফাদফার চেষ্টা

নবীগঞ্জ সংবাদদাতা ॥ নবীগঞ্জে হাসিনা বেগম নামের এক যুবতীর ইজ্জ্বত ও নব-জাতকের লাশের মূল্য ৩০ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। পরকিয়া প্রেমিক সিরাজুলের চাপে ৫ মাসের অন্তসত্ত্বা হাসিনার গর্ভপাত করে হত্যা করা হয়। ঘটনাটি ঘটেছে নবীগঞ্জ উপজেলার কুর্শি ইউনিয়নের সমরগাও গ্রামে।
সুত্রে জানা যায়, উপজেলার কুর্শি ইউনিয়নের সমরগাঁও গ্রামের দিন মজুর আব্দুল মালিকের মেয়ে হাসিনা বেগম (২০) এর উপর ৪ বছর পূর্বে কুনজর পড়ে একই গ্রামের হিরা মিয়ার পুত্র সিরাজুল মিয়ার। এক পর্যায়ে উভয় পরিবারের সম্মতিক্রমে তাদের বিবাহ হয়। তবে এক মাসের মাথায় স্বামী-স্ত্রীর সম্পর্ক বিচ্ছিন্ন হয়ে যায়। হাসিনাকে তালাক দেয় সিরাজুল। এর পর থেকে পিত্রালয়ে অবস্থান করে হাসিনা। এরই মধ্যে সিরাজুল ওমানে পাড়ি জমায়। সেখান থেকে প্রায়ই হাসিনার সাথে সে যোগাযোগ করতো। এতে তাদের মাঝে পুনরায় সম্পর্ক স্থাপন হয়। সিরাজুল কয়েক মাস পূর্বে দেশে এসে একই উপজেলার কায়স্থ গ্রামে আরেকটি বিবাহ করেন। এর পূর্বে স্ত্রী হাসিনা বেগমের সাথে চলে পরকিয়া সম্পর্ক। এক পর্যায়ে হাসিনা গর্ভবতী হয়ে পড়লে তাকে গর্ভ নষ্টের জন্য বার বার চাপ দেয় সিরাজুল। তবে হাসিনা তা মানতে নারাজ। এক পর্যায়ে তাকে হুমকি ও প্রলোভন দিয়ে হাসিনার গর্ভপাত নষ্ট করা হয়। গত বৃহস্পতিবার দুপুরে ৫ মাসের অন্তসত্ত্বা হাসিনাকে নবীগঞ্জে জনৈক ডাক্তারের মাধ্যমে তার গর্ভপাত ঘটানো হয়।
একটি ব্যাগে করে নব-জাতকের লাশ বাড়িতে নিয়ে আসলে পাড়া প্রতিবেশীর নজড়ে আসে। বিষয়টি জানাজানি হলে গভীর রাতে হাসিনাদের বাড়িতে চলে স্থানীয় ইউপি সদস্য আব্দুল মন্নাফের মধ্যস্থতায় সামাজিক বিচার। এ বিচারে উপস্থিত ছিলেন, গ্রাম্য মাতব্বর আব্দুর রাজ্জাক, নানু মিয়া, শরিয়ত উল্লাহ্, মনু মিয়াসহ গ্রামের আরো অনেক। এতে সর্ব সম্মতিক্রমে সিরাজুল মিয়াকে দোষী সাব্যস্ত করে ৩০ ত্রিশ হাজার টাকা অর্থদন্ড করা হয়।
তবে হাসিনা এই রায়ে সন্তুষ্টি প্রকাশ করেনি, সে সিরাজুলকেই স্বামী হিসেবে পেতে চায়।
এ ব্যাপারে ইউ পি সদস্য আব্দুল মন্নাফের মোবাইল ০১৭২১১০৯৩৮৮ নাম্বারে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, মেয়েটি গরীব তাই ৩০ হাজার টাকা জরিমানা করে বিষয়টি মিমাংসা করে দিয়েছি।
এ ব্যাপারে নির্যাতিত হাসিনা সাংবাদিকদের জানায়, এ বিচারে সে সন্তুষ্ট নয়, সে এই ৩০ হাজার টাকা চায়না, সে সিরাজুলকে স্বামী হিসেবে চায়। সে তার গর্ভজাত পুত্র সন্তানকে হত্যার জন্য তার প্রেমিক সিরাজুলকে দায়ী করে।
এ ব্যাপারে সিরাজুলের সাথে ০১৭২৫১৫০০৭০ নাম্বারে যোগাযোগ করা হলে সে জানায় গ্রাম্য মাতব্বরদের চাপে সে ৩০ হাজার টাকা জরিমানা দিতে রাজি হয়েছে। তবে সে এই ঘটনার সাথে জড়িত নয়। সে ওমান থেকে ৩ মাস পূর্বে দেশে এসেছে। হাসিনার সাথে অন্য পুরুষের সম্পর্কের এই অবৈধ গর্ভপাত তার উপর চাপানো হয়েছে।