Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বানিয়াচঙ্গে রাস্তা মেরামতে অনিয়ম দুর্নীতির অভিযোগ

বানিয়াচং প্রতিনিধি ॥ বানিয়াচং উপজেলার ১৩নং মন্দরী ইউনিয়নের কাউরিয়াকান্দি গ্রামে রাস্তা মেরামতে অনিয়ম দুর্নীতির অভিযোগ উঠেছে। এ ব্যাপারে ব্যবস্থা নিতে হবিগঞ্জের স্থানীয় সরকার বিভাগের নির্বাহী প্রকৌশলী বরাবরে একটি লিখিত অভিযোগ দেয়া হয়েছে। এলাকাবাসীর পক্ষে অভিযোগটি দাখিল করেন মোঃ ফজল মিয়া, মোঃ দেলোয়ার হোসেন ও মোঃ খেলু মিয়া।
অভিযোগে উল্লেখ করা হয়, বানিয়াচং উপজেলার ১৩নং মন্দরী ইউনিয়নের অন্তর্গত টুপিয়াজুরী থেকে কাউরিয়াকান্দি পর্যন্ত রাস্তা মেরামতের জন্য ২০১৭-১৮ অর্থ বছরের বরাদ্দ দেয় সরকার। প্রকল্পের বরাদ্দ অনুযায়ী রাস্তা মেরামতের কাজ ঢালাই ৪ ইঞ্চি, সিমেন্ট, পাথরের অনুপাত ঃ=১ঃ ২ঃ ৪ অনুপাত। রড নেট ১০ ইঞ্চি-১ ফুট রড ৩ সুতা। ভোল্ডার ভাঙ্গার পাথর =৩/৪ ইঞ্চি এবং ১/২ ইঞ্চি। রাস্তার দুই পার্শ্বে ৩ ফুট করে মাটি ভরাট করার শর্তে ঠিকাদার নিয়োগ করা হয়। কিন্তু ঠিকাদার রাস্তা মেরামতের শুরু থেকেই সরকারী পরিকল্পনা ও নির্দেশনাকে বৃদ্ধা আঙ্গুলি দেখিয়ে অত্যান্ত নিম্ন মানের নির্মাণ সামগ্রী ব্যবহার করে কাজ করছিল। যা বর্তমান সরকারের উন্নয়ন প্রকল্প বাধাগ্রস্থ হচ্ছে বলে মনে করেন এলাকাসী। এতে এই এলাকার জনসাধারণ চরম ক্ষতি সম্মুখিন হয়েছেন।
অভিযোগে সরকারের ভাবমুর্তি অক্ষুন্ন রাখা ও সরকারী সম্পত্তির সুষ্ট ব্যবহার নিশ্চিত করা সহ দুর্নীতিবাজ ঠিকাদারের অনিয়মের তদন্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবী জানানো হয়েছে।