Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

সায়হাম নীট কম্পোজিটের বিশ্বখ্যাত এইচ এন্ড এম এর ফাস্ট লাইক বুলেট পুরস্কার অর্জন

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলার মাধবপুরের নয়াপাড়ায় অবস্থিত শতভাগ রপ্তানীমুখী সায়হাম নীট কম্পোজিট লিঃ বিশ্বের বিখ্যাত ক্রেতা এবং দ্বিতীয় বৃহত্তম খুচরা বিক্রেতা এইচ এন্ড এম এর কাছ থেকে সেরা পারফরম্যান্স এর জন্য বিশেষ পুরস্কার “ফাস্ট লাইক বুলেট” পুরস্কার অর্জন করেছে। সায়হাম নীট কম্পোজিট লিঃ তাদের অন্যতম ক্রেতা এইচ এন্ড এম এর নিকট প্রতি মাসে মোট উৎপাদনের প্রায় ৩৫-৪০ ভাগ পন্য সরবরাহ করে। দুই থেকে তিন সপ্তাহের মধ্যে অসাধারণ দক্ষতার সাথে অতিদ্রততম সময়ে সায়হাম নীট কম্পোজিট তাদের উৎপাদিত পন্য সরবরাহ করে প্রসংশিত হয়েছে। বিশ্ব বাজারে বর্তমান প্রবনতা হচ্ছে কম সময়ের মধ্যে বিপনী বিতান গুলোতে মানসম্পন্ন দ্রুত পন্য পৌছানো। যাতে ভূক্তা সাধারণের জন্য তাদের পছন্দের আরো বিকল্প পন্য তৈরী হয় এবং তাদের প্রতিনিয়ত চাহিদার পরির্তনের সাথে এ ধরণের পন্য সম্ভার থেকে তাদের পন্য সংগ্রহ করে রাখতে পারে। সায়হাম নীট কম্পোজিট এই সম্মান জনক পুরস্কার মাত্র ৪ বছর সময়ের মধ্যে অর্জন করেছে। যা বাংলাদেশের যে কোন শিল্প প্রতিষ্ঠানের জন্য অতিদ্রততম ও ব্যতিক্রম ধর্মী অর্জন।
সায়হাম নীট কম্পোজিট ২০১৭ সালে সেরা সরবরাহকারী শিল্প প্রতিষ্ঠান বৃহৎ শিশু পন্য বিক্রেতা যুক্তরাজ্যের “মাদার কেয়ার” এর নিকট থেকে পুরস্কার অর্জন করেছিল। এছাড়া ২০১২ এবং ২০১৩ সালে সেরা স্বাস্থ্য ও নিরাপত্তা পুরস্কার এবং বর্জ্য ব্যবস্থাপনার জন্য শ্রেষ্ট কারখানা পুরস্কার অর্জন করে।
সায়হাম নীট কম্পোজিট দেশের প্রথম জার্সি উৎপাদনকারী শিল্প প্রতিষ্ঠান হিসাবে ২০১২ সালে “গ্রীণ ফ্যাক্টরী” সদন লাভ করে। এছাড়া বিশ্বের বিখ্যাত ব্রান্ড এম মার্কস এন্ড স্পেনচার, মাদার কেয়ার, নেক্সট ও জারার মতো প্রতিষ্ঠান গুলোর সাথে সুনামের সাথে ব্যবসা পরিচালনা করে যাচ্ছে সায়হাম নীট কম্পোজিট। বাংলাদেশের বৃহৎ শিল্প প্রতিষ্ঠান সায়হাম গ্র“পের চেয়ারম্যান আলহাজ্ব সৈয়দ মোঃ ফয়সল এর সুযোগ্য পুত্র সৈয়দ সাফকাত আহমেদ এমবিএ সায়হাম নীট কম্পোজিটের ব্যবস্থাপনা পরিচালক।